বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

গেস্টরুমে ‘ছাত্রলীগের র‌্যাগিংয়ে’ অচেতন ঢাবি শিক্ষার্থী, তদন্ত কমিটি গঠন

আপডেট : ২৪ এপ্রিল ২০২৪, ২১:০৩

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হলের গেস্টরুমে ‘ছাত্রলীগের র‌্যাগিংয়ে’ এক শিক্ষার্থী অচেতন হওয়ার ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে হল প্রশাসন।

বিজয় একাত্তর হলের আবাসিক শিক্ষক অধ্যাপক ড. মোহাম্মদ শাহ মিরানকে প্ৰধান করে গঠিত তদন্ত কমিটির বাকি সদস্যরা হলেন- আবাসিক শিক্ষক মোহা. জাহাঙ্গীর হোসেন এবং আবু হোসেন মুহাম্মদ আহসান। ৩ সদস্যের ওই কমিটিকে আগামী ৭ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এর আগে মঙ্গলবার রাত ১০টার দিকে বিজয় একাত্তর হলে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী নিয়ামুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ছাত্র।

প্রত্যক্ষদর্শী একাধিক শিক্ষার্থীর তথ্যমতে, ভুক্তভোগী নিয়ামুলকে ‘গেস্টরুমে’ দীর্ঘ সময় ধরে দাঁড় করিয়ে রাখেন ছাত্রলীগের ‘বড় ভাইয়েরা’। প্রচণ্ড গরমে শারীরিক অস্বস্তির কথা জানালেও ছাত্রলীগ নেতা-কর্মীরা তাকে ছাড়েনি। একপর্যায়ে রাত ১০টার দিকে অজ্ঞান হয়ে পড়ে যায় নিয়ামুল। পরে তার বন্ধুরা উদ্ধার করে গণরুমে নিয়ে মাথায় পানি ঢেলে সুস্থ করে। এ ঘটনা যেন জানাজানি না হয়, সে জন্য ভুক্তভোগী ওই শিক্ষার্থীকে হাসপাতালে নিতে বাধা দেয় ছাত্রলীগের নেতা-কর্মীরা।

ভুক্তভোগী শিক্ষার্থী গণমাধ্যমকে বলেন, গরমের কারণে আমি ‘গেস্টরুমে’ মাথা ঘুরে পড়ে গিয়েছিলাম। তখন বন্ধুরা আমাকে ধরাধরি করে গণরুমে নিয়ে এসে মাথায় পানি দেয়। এখন আমি সুস্থ আছি।

হলের প্রাধ্যক্ষ আবদুল বাছির সাংবাদিকদের বলেন, শিক্ষার্থী অচেতন হওয়ার ঘটনাটি জানার পর আমরা খোঁজ নিয়েছি। গেস্টরুমের নামে যে অনাকাঙ্ক্ষিত এবং দুঃখজনক এ ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য কমিটি করা হয়েছে। কমিটির প্রতিবেদনের ভিত্তিতে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

ইত্তেফাক/এবি