মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

কক্সবাজারে অপহৃত তিন কিশোর উদ্ধার; মূলহোতাসহ গ্রেপ্তার ২

আপডেট : ২৪ এপ্রিল ২০২৪, ২২:১৫

কক্সবাজার সদরের ঝিলংজা ইউনিয়নের উত্তরণ পাহাড়ি এলাকায় শ্বাসরুদ্ধকর অভিযান চালিয়ে অপহৃত ৩ কিশোরকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় দুজন অপহরণকারীকেও গ্রেপ্তার করা হয় বলে উল্লেখ করেছেন কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) রফিকুল ইসলাম। 

বুধবার (২৪ এপ্রিল) বিকালে ব্রেফিংয়ে এসব তথ্য জানানো হয়। অপহরণকারীদের কাছ থেকে উদ্ধার হওয়া তিন কিশোররা হলো চট্টগ্রামের সাতকানিয়া কেরানীহাট দক্ষিণ ডেমশা এলাকার মো. জায়েদ (১৪), মো. রাহাত (১৪) মো. ছাদেক (১৫)।

আটক অপহরণকারীরা হলেন মো. ডালিম (১৯) এবং মেহেদী হাসান (১৯)।

কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) রফিকুল ইসলাম বলেন, অপহৃত জায়েদ (১৪) তার দুই বন্ধু রাহাত (১৪) ও ছাদেক (১৫)কে নিয়ে ২২ এপ্রিল সাতকানিয়া হতে কক্সবাজারে বেড়াতে এসে নিখোঁজ হয়। একই দিন সন্ধ্যায় অজ্ঞাতনামা অপহরণকারীচক্র রাহাতের হাতে থাকা ব্যবহৃত নম্বর ফোন থেকে ছাদেকের বাবার ব্যবহৃত নম্বরে ফোন করে ৩ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। টাকা না দিলে ছেলেকে হত্যার হুমকি দেয়। ছেলের কান্নার শব্দ শোনে অপহরণকারীদের কাছে ২০ হাজার দেয়। কিন্তু অপহরণকারীচক্র আরও মুক্তিপণ দাবি করে অপহৃতদের উপর শারীরিক নির্যাতন শুরু করে।

পুলিশ আরও জানায়, এ ঘটনায় অভিভাবকদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়লে জায়েদের বাবা চট্টগ্রামের সাতকানিয়া কেরানীহাট দক্ষিণ ডেমশা এলাকার বজলুর রহমান সিকদারের ছেলে মহসীন বিষয়টি পুলিশকে মৌখিকভাবে অভিযোগ করে। পুলিশ তার অভিযোগ গ্রহণ করে ইনটেল লিড পুলিশিংয়ের মাধ্যমে অপহৃত এবং অপহরণকারীদের অবস্থান সনাক্ত করে পৃথক দুটি স্থানে অভিযান চালায়। এবং তাদের আটক করা সম্ভব হয়। উদ্ধার করা হয় অপহৃত তিন শিশুকে।

উদ্ধার হওয়া শিশুদের পরিবারের কাছে হস্তান্তর করে গ্রেপ্তারকৃতদের আদালতে পাঠানো হয়েছে বলে জানায় পুলিশের এ কর্মকর্তা।

ইত্তেফাক/পিও