সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

‘গ্রীন চ্যাম্পিয়ন’ উপাধিতে ভূষিত হলো জেনফার বাংলাদেশ

আপডেট : ২৯ এপ্রিল ২০২৪, ২৩:২৩

পরিবেশবান্ধব প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে বৈশ্বিক জলবায়ু ও পরিবেশ সংরক্ষণে অসামান্য অবদান রাখায় ‌‘গ্রীন চ্যাম্পিয়ন’ উপাধিতে ভূষিত হলো জেনফার বাংলাদেশ লিমিটেড।

সম্প্রতি রাজধানীর একটি হোটেলে ‘গ্লোবাল ক্লাইমেট পার্টনারশিপ ফান্ড (জিসিপিএফ) ও মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক কর্তৃক আয়োজিত ‘ফস্টারিং ক্লাইমেট ফাইন্যান্স পার্টনারশিপ ইন বাংলাদেশ’ অনুষ্ঠানে জেনফার বাংলাদেশ লিমিটেডকে এ উপাধি প্রদান করা হয়।

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর নুরুন নাহারের কাছ থেকে জেনফার বাংলাদেশ লিমিটেডের পক্ষে পুরস্কারটি গ্রহণ করেন প্রতিষ্ঠানটির ম্যানেজিং ডিরেক্টর মেজর জেনারেল (অব.) মোহাম্মদ মতিউর রহমান।

শিল্পায়নের এই যুগে জেনফার বাংলাদেশ লিমিটেডের এই উদ্যোগ বৈশ্বিক পরিবেশ ও জলবায়ু সংরক্ষণের একটি মাইলফলক হয়ে থাকবে বলে তিনি মন্তব্য করেন।

এ সময় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর নুরুন নাহার, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের চেয়ারম্যান মো. আব্দুল মালেক ও জিসিপিএফ এর জলবায়ু বিশেষজ্ঞ সতীশ ধনপাল, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সৈয়দ মাহবুবুর রহমান ও ব্যাংকটির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান ব্যবসায়িক কর্মকর্তা মো. খালিদ মাহমুদ খান।

ইত্তেফাক/এমএএম