সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

জবিতে শুরু হলো আন্ত:বিশ্ববিদ্যালয় অ্যাড মেকিং প্রতিযোগিতা

আপডেট : ০৪ মে ২০২৪, ১৮:২০

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং ক্লাবের আয়োজনে শুরু হতে যাচ্ছে আন্তঃবিশ্ববিদ্যালয় অ্যাড মেকিং প্রতিযোগিতা।

শুক্রবার (৩ মে) প্রতিযোগিতাটির রেজিষ্ট্রেশন শুরু হয় যা চলবে শনিবার (১৮ মে) পর্যন্ত। প্রতিযোগিতায় টাইটেল স্পন্সর হিসেবে আছে আইএফআইসি ব্যাংক পিএলসি লিমিটেড। এছাড়াও স্ট্র‍্যাটিজিক পার্টনার হিসেবে আছে ম্যারিকো বাংলাদেশ লিমিটেড। 

প্রতিযোগিতায় প্রতি টিম রেজিস্ট্রেশন এর জন্য ৩০০ টাকা ফি নির্ধারণ করা হয়েছে এবং প্রতি টিম এ মেম্বার থাকবে ৩-৫ জন। প্রতিযোগিতায়  পুরস্কার  হিসেবে প্রথম বিজয়ী  দল পাবে নগদ ১০,০০০ টাকা নগদ উপহার, দ্বিতীয় বিজয়ী  দল পাবে নগদ ৬০০০ টাকা উপহার এবং তৃতীয় বিজয়ী  দল পাবে নগদ ৪০০০ টাকা উপহার। প্রতিযোগিতাটি ২টি রাউন্ডে বিভক্ত। প্রথম রাউন্ডে  একটি বিজনেস কেস দেওয়া হবে যা প্রতিটি টিমকে সলভ করতে হবে। প্রথম রাউন্ডের বিজয়ি দলগুলোকে নিয়ে দ্বিতীয় রাউন্ড শুরু হবে যেখানে অংশগ্রহণকারীরা একটি বিষয়ের ওপর ওভিসি (OVC) তৈরি করবে। প্রতিযোগিতায় মিডিয়া পার্টনার হিসাবে রয়েছে দৈনিক ইত্তেফাক সহ অন্যান্য জাতীয় দৈনিক।

এক যৌথ বিবৃতিতে মার্কেটিং ক্লাব এর সংশ্লিষ্টরা বলেন, ইতিহাসে প্রথম বারের এরকম একটা মেগা ইভেন্ট (এড মেকিং) আয়োজন করতে যাচ্ছে যেটা নিয়ে সাধারণ শিক্ষার্থীরা খুবই উচ্ছ্বসিত কারণ তাদের অনেক দিনের প্রত্যাশা ছিলো ক্লাবের পক্ষ থেকে যেন একটা বড় ইভেন্টের আয়োজন করা হয়। প্রতিযোগিতাটি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীর জন্য উন্মুক্ত থাকবে যেখানে তারা তাদের সুপ্ত প্রতিভা কে সৃজনশীল মনন ও মেধা দ্বারা বিকশিত করতে পারবে বলে আমার বিশ্বাস।

মার্কেটিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো. জহির উদ্দিন আরিফ বলেন, এই প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে ব্যাস্তবিক জ্ঞান তৈরি হবে এবং তাদের সৃজনশীলতা বৃদ্ধি পাবে। এই ধরনের কাজগুলো ইতিবাচক অর্থ  বহন করে এবং শিক্ষার্থীদের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন তৈরি করে।

ইত্তেফাক/এআই