মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার ফল প্রকাশ, পাসের হার ৯.৭২

আপডেট : ০৫ মে ২০২৪, ১৯:৩৮

সপ্তদশ বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস (১৭ তম বিজেএস) পরীক্ষার ফল আজ প্রকাশ হয়েছে। পরীক্ষা গ্রহণের একদিনের মধ্যেই রোববার (৫ মে) এই ফল প্রকাশ করা হলো। এবারের প্রাথমিক পরীক্ষায় পাসের হার ৯ দশমিক ৭২ ভাগ।

সহকারী জজ নিয়োগের লক্ষ্যে শুক্রবার সপ্তদশ বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবারের পরীক্ষায় একশত জজ সহকারী জজ নিয়োগ করা হবে। কমিশনের সিনিয়র সহকারী সচিব (প্রশাসন) ইয়াসমিন বেগম ফল প্রকাশের বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে কমিশনের দেওয়া বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সপ্তদশ বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস (১৭ তম বিজেএস) পরীক্ষায় মোট ৭ হাজার ৩১০ জন পরীক্ষার্থী আবেদন করেন। শুক্রবার এই পরীক্ষা গ্রহণ করা হয়। প্রাথমিক পরীক্ষায় আবেদনকারী পরীক্ষার্থীদের মধ্যে ৬ হাজার ২০২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। অনুপস্থিত ছিলেন ১ হাজার ১০৮ জন পরীক্ষার্থী। অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের মধ্যে ৩১ জন পরীক্ষার্থীর উত্তরপত্র বিভিন্ন কারণে বাতিল ঘোষণা করা হয়। এরপরই আজ প্রাথমিক পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

ফলাফল পর্যালোচনায় দেখা যায় যে, মোট ৬০৩ জন পরীক্ষার্থী সপ্তদশ বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের (১৭ তম বিজেএস) প্রাথমিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। অর্থাৎ পাসের হার ৯ দশমিক ৭২ ভাগ।

উক্ত পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের তালিকা কমিশনের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। উল্লেখ্য যে, সপ্তদশ বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস (১৭ তম বিজেএস) পরীক্ষা, ২০২৪ এর লিখিত পরীক্ষার সময়সূচি যথাসময়ে কমিশনের ওয়েবসাইট ও জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশ করা হবে।

ইত্তেফাক/এবি