শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

উপজেলা নির্বাচন

কালীগঞ্জে কেন্দ্রে ভোটার উপস্থিতি কম, বাইরে নেতাকর্মীদের ভিড়

আপডেট : ০৮ মে ২০২৪, ১২:০৬

গাজীপুরের কালীগঞ্জ উপজেলার ভোটকেন্দ্র গুলোতে নারী ও পুরুষের আলাদা আলাদা কেন্দ্র। বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত ভোটকেন্দ্রে প্রবেশের আগে সেখানকার সড়ক, অলি-গলিতে দেখা যায় মানুষের ভিড়। তাদের সবাই নিজেদের পছন্দের প্রতীকের অনুসারী কর্মী-সমর্থক।

ভোটকেন্দ্র গুলো হলো, মসলিন কটন মিলস উচ্চ বিদ্যালয়, কালীগঞ্জ আরআরএন পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়, বালীগাঁও উচ্চ বিদ্যালয় ও বালীগাঁও মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়।

ভোটার কেন্দ্রে প্রবেশের আগে সেখানে দাঁড়ানো চেয়ারম্যান, ভাই চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান মনোনীত প্রার্থীর কর্মীদের ভোটার আসছে দেখলেই এগিয়ে গিয়ে তাদের কানে কানে কিছু বলতে দেখা যাচ্ছে।

কেন্দ্রের বাইরে নেতাকর্মীদের ভিড়

এরপর ভোটকেন্দ্রে প্রবেশ করে দেখা যায়, দুই কেন্দ্রে ভোটারের কোনো লাইন নেই। মাঝে মধ্যে দুয়েকজন আসছেন। তবে কেন্দ্রের ভেতরেও ভোটার এবং নির্বাচনে ভোট গ্রহণের দায়িত্বপ্রাপ্ত ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী-সংস্থার বাইরে বহিরাগত লোকজন দেখা গেছে। ওই সময় দুয়েকজনকে পরিচয় জানতে চাইলেই সেখান থেকে সরে পড়েন।

১০টার দিকে কেন্দ্রের প্রিসাইডিং অফিসার ইঞ্জিনিয়ার সাইফুর রহমান শাকিল বলেন, ‘আমাদের ৮টি বুথে মোট ভোটার ৩ হাজার ৬১৭ জন। এরমধ্যে নারী ১ হাজার ৮৮৬ ও পুরুষ ১ হাজার ৭৩১ ভোটার। সকাল ১০টা পর্যন্ত কাস্ট হয়েছে ২৭৩ ভোট।’

কালীগঞ্জ উপজেলার বালীগাঁও উচ্চ বিদ্যালয়

বালীগাঁও উচ্চ বিদ্যালয়ের প্রিসাইডিং অফিসার আক্তারুজ্জামান বলেন, ‘নারীদের ৭টি বুথে মোট ভোটার ৩ হাজার ০৯৩ জন। সকাল ১০টার মধ্যে কাস্ট রয়েছে ৩১৭ ভোট।

কালিগঞ্জ আর আর এন পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়ে কেন্দ্র থেকে বের হওয়ার সময় আইয়ুব সাবের টিপু  নামে এক প্রবাসী ভোটার বলেন, আমি স্কটল্যান্ড থেকে এসেছি। জীবনের এই প্রথম ভোট প্রথম ভোট দিয়েছি। মনে করেছিলাম সময় লাগবে। লোকজন খুব বেশি ছিল না আসামাত্র ভোট দিতে পেরেছি। ৩ মিনিটও সময়ও লাগেনি।

২৫নং মূলগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়। সকাল সাড়ে ১০টা। ওই কেন্দ্রে প্রবেশ করার আগে দেখা যায়, প্রার্থীদের কর্মী-সমর্থকদের ভিড়। কেন্দ্রে প্রবেশ করলে দেখা যায়, সেখানে আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বপ্রাপ্তদের মধ্যে কেউ দাঁড়িয়ে আবার অনেকে বসে আছেন। 

ওই কেন্দ্রে পরিদর্শনকালে কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহাতাব উদ্দিন বলেন, এখনো পর্যন্ত কোন কেন্দ্রে অপ্রীতিকর কোন ঘটনা ঘটেনি। সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে।  

সহকারী রিটার্নিং ও কালীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. নাজমুল ইসলাম জানান, কালীগঞ্জ উপজেলার একটি পৌরসভা ও ৭টি ইউনিয়নের ৯০ ভোট কেন্দ্রের ৫৪৫টি কক্ষে ৮ মে সকাল ৮টা থেকে বিকাল ৪ পর্যন্ত চলবে ভোট গ্রহণ উপজেলার ভোট ভোটার ২ লক্ষ ৪৭ হাজার ২০৪ জন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ১ লক্ষ ২৫ হাজার ৭৬৯ জন, নারী ভোটারের সংখ্যা ১ লক্ষ ২১ হাজার ৪৩৩ জন ও হিজড়া ভোটার ২ জন। 

ইত্তেফাক/এএইচপি