বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

উপজেলা নির্বাচন 

নাতির হাত ধরে ভোটকেন্দ্রে শতবর্ষী দাদা

আপডেট : ০৮ মে ২০২৪, ১২:১২

শতবর্ষী আবু সাহিদ। বয়সের বাড়ে একেবারে নজু হয়ে পড়েছেন। তারপরেও (৮ মে) সকালে ভোট দিতে নাতির হাত ধরে লাঠিতে ভর করে ভোটকেন্দ্রে চলে এসেছেন ভোট দিতে।

আবু সাহিদ বুথে বুথে প্রবেশের সাথে আনসার সদস্যরা এগিয়ে এসে সহযোগিতার জন্য ছুটি আসেন।তাঁর বাড়ি গাজীপুরের কালীগঞ্জ উপজেলার  পৌর এলাকার ঘোনাপাড়া গ্রামে। 

২৫নং মূলগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বেলা সাড়ে ১১টার এমন দৃশ্য চোখে পড়ে। এটি পুরুষ ও মহিলা দুটি কেন্দ্র। পুরুষ কেন্দ্রে ৫টি বুথে ঘোনাপাড়া, চরপাড়া ও মূলগাঁও গ্রামের  ২ হাজার ৩৪৮ জন। 

কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহাতাব উদ্দিন শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে।  

সহকারী রিটার্নিং ও কালীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. নাজমুল ইসলাম জানান, কালীগঞ্জ উপজেলার একটি পৌরসভা ও ৭টি ইউনিয়নের ৯০ ভোট কেন্দ্রের ৫৪৫টি কক্ষে ৮ মে সকাল ৮টা থেকে বিকাল ৪ পর্যন্ত চলবে ভোট গ্রহণ উপজেলার ভোট ভোটার ২ লক্ষ ৪৭ হাজার ২০৪ জন।এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ১ লক্ষ ২৫ হাজার ৭৬৯ জন, নারী ভোটারের সংখ্যা ১ লক্ষ ২১ হাজার ৪৩৩ জন ও হিজড়া ভোটার ২ জন। 

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এসএম ইমাম রাজী টুলু বলেন, ভোটের পরিবেশ সুষ্ঠু ও সুন্দর করতে নির্বাচন কমিশনের পক্ষ থেকে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এছাড়াও ভোটারদের নিরাপত্তায় মাঠে আছে বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ। পাশাপাশি দ্রুত বিচার কাজ সম্পন্ন করতে ভ্রমমাণ আদালতের বেশ কয়েকটি টিম মাঠে আছে।

ইত্তেফাক/এএইচপি