বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

উপজেলা নির্বাচন

বদলগাছীতে ভোটের উপস্থিত কম, অন্য দুই উপজেলায় একই অবস্থা

আপডেট : ০৮ মে ২০২৪, ১২:২২

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে নওগাঁর পত্নীতলা, ধামইরহাট ও বদলগাছী উপজেলায় ভোট গ্রহণ শুরু হয়েছে।  সকাল ৮ থেকে একযোগে তিন উপজেলার ১৯১টি কেন্দ্রে ব্যালটের মাধ্যমে এই ভোট গ্রহণ শুরু হয়েছে। চলবে বিকাল ৪টা পর্যন্ত।

এদিকে ভোট গ্রহনের পর থেকেই নওগাঁর বদলগাছীতে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি নেই বললেই চলে। অন্য দুই উপজেলাতেও একই চিত্র বলে জানা গেছে।  তবে বেলা বাড়ার বাড়ার সঙ্গে সেঙ্গ ভোটার উপস্থিতি বাড়বে বলে আশা করছেন কেন্দ্রগুলোর দায়িত্বে থাকা কর্মকর্তা ও স্থানীয় জনসাধারণ।

বদলগাছী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার শফিউল আলম জানান, এই কেন্দ্রে মোট ভোটার চার হাজার ৭৪ জন। এই কেন্দ্রে ১০ বুথে দুই ঘন্টায় ভোট দিয়েছেন ২৩৯ জন ভোটার।

একই উপজেলার বিষ্ণুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার আব্দুর রশীদ সরকার জানান, এই কেন্দ্রে মোট ভোটার ২ হাজার ২শত ৫ জন। সকাল ৯টা ১৫ মিনিট পর্যন্ত ৬টি বুথে ভোট দিয়েছেন ৩৩ জন।

ভান্ডারপুর দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার সাইদুল ইসলাম জানান, এই কেন্দ্রে ২ হাজার ২শত ৩০ জন ভোটার। ভোট গ্রহণ শুরু হওয়ার দেড় ঘন্টায় ৬টি বুথে ভোট পড়েছে ৩৪টি।

ধামইরহাট উপজেলার জ্যেষ্ঠ সংবাদকর্মী আব্দুল মালেক জানান, গত রাতে বৃষ্টি হওয়ায় উপজেলার প্রতিটি কেন্দ্রেই ভোটারের উপস্থিত নেই বললেই চলে। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটারের উপস্থিত বাড়তে পারে।

এদিকে ধামইরহাট ও পত্নীতলা উপজেলায় ভোট কেন্দ্রে ভোটারের উপস্থিত খুব কম বলে জানা গেছে। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটারের উপস্থিত বাড়বে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

তিন উপজেলায় চেয়ারম্যান পদে ১৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ১১ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই তিন উপজেলার মোট ভোটার সংখ্যা ৫ লাখ ৩৭ হাজার ১৬৭ জন। এর মধ্যে পত্নীতলা উপজেলা ২ লাখ ১ হাজার ৯২০জন, ধামইরহাট উপজেলায় ১ লাখ ৫৯ হাজার, বদলগাছী উপজেলায় ১ লাখ ৭৬ হাজার ১জন।

এদিকে ভোটগ্রহণ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে ভোটকেন্দ্র ও ভোটকেন্দ্রের বাইরে পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার বাহিনী, মোবাইল এবং স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করছে।

নওগাঁ জেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং কর্মকর্তা মো: তারিফুজ্জামান জানান, বেলা ১১ টা পর্যন্ত নির্বাচনী এলাকায় কোথাও কোন নির্বাচনী সহিংসতা সংঘটিত ঘটার তথ্য নেই।

ইত্তেফাক/এএইচপি