শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

উপজেলা পরিষদ চেয়ারম্যান

গাইবান্ধার ফুলছড়িতে চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন

আপডেট : ০৮ মে ২০২৪, ১৭:৫৪

গাইবান্ধার ফুলছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী জি এম সেলিম পারভেজ বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে ভোট বর্জন করেছন। বুধবার বেলা ১টায়  উপজেলার কঞ্চিপাড়া এম এ ইউ একাডেমি ভোট কেন্দ্রের মাঠে উপস্থিত গণমাধ্যম কর্মীদের সামনে আনুষ্ঠানিকভাবে তিনি এ ঘোষণা দেন।

সেলিম পারভেজ বলেন, চেয়ারম্যান প্রার্থী মো. আবু সাঈদ গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনের সংসদ সদস্য মাহমুদুল হাসান রিপন সমর্থিত। ওই প্রার্থীর লোকজন উপজেলার চরাঞ্চলের কেন্দ্র গুলো থেকে আমার এজেন্টদের বের করে দিয়ে ভোট চুরি করছে।

তিনি আরও বলেন, সংসদ সদস্য মাহমুদ হাসান রিপন গাইবান্ধার সাঘাটা উপজেলায় নিজ বড়িতে অবস্থান করে আবু সাঈদকে জিতিয়ে আনতে মঙ্গলবার রাতে নানা ষড়যন্ত্র করেন।

এ নিয়ে রিটার্নিং কর্মকর্তা, জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে একাধিকবার অভিযোগ করলেও তারা কোন ব্যবস্থা গ্রহণ করেননি। তাই আমি নির্বাচন বর্জন করার ঘোষণা দিলাম। 

ফুলছড়িতে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে দুইজন প্রার্থী। তারা হলেন ফুলছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি জিএম সেলিম পারভেজ ও সাবেক উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ। এছাড়া এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ৬জন ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫জন প্রার্থী  প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ উপজেলায় ভোটার সংখ্যা ১লাখ ২৬ হাজার ৪০ জন।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে আজ বুধবার সকাল ৮টায় গাইবান্ধার সাঘাটা ও ফুলছড়ি উপজেলায় ভোট গ্রহণ শুরু হয়। দুই উপজেলার ১৬৩টি ভোট কেন্দ্রে একটানা বিকেল ৪টা পর্যন্ত এই ভোট গ্রহণ চলবে। এর মধ্যে সাঘাটা উপজেলায় ভোট কেন্দ্র ১০৩টি এবং ফুলছড়ি উপজেলায় ভোট কেন্দ্র ৬০টি। সবগুলো কেন্দ্রে ব্যালট পেপারে ভোট গ্রহণ করা হচ্ছে। ১৬৩ জন প্রিজাইডিং অফিসার, ৯৭৬ জন সহকারী প্রিজাইডিং এবং এক হাজার ৯৫২জন পোলিং অফিসার ভোটগ্রহণে দায়িত্ব পালন করছেন।

ইত্তেফাক/এএইচপি