বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

মাদারীপুর সদর

কেন্দ্র দখল নিয়ে দুই প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, অর্ধশত ককটেল বিস্ফোরণ

আহত ১৫

আপডেট : ০৮ মে ২০২৪, ১৬:১৭

মাদারীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে একটি কেন্দ্র দখল নিয়ে দুই প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় তারা প্রায় অর্ধশত ককটেলয়ের বিস্ফোরণ ঘটায়। এতে উভয়পক্ষের অন্তত ১৫ জন আহত হয়েছেন। আজ বুধবার সকালে সদরের মোস্তফাপুর ইউনিয়নের ৯৫নং বালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, বালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের দখল নিতে আসেন মোটরসাইকেল প্রতীকের প্রার্থী পাভেলুর রহমান শফিক খানের অনুসারি আজাদ হাওলাদার ও তার লোকজন। এ সময় আনারস প্রতীকের প্রার্থী আসিবুর রহমান আসিব খানের অনুসারি এনামুল হাওলাদার বাধা দিতে গেলে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় ভোটারদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করতে অর্ধশত ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। এতে উভয়পক্ষের অন্তত ১৫ জন আহত হয়। খবর পেয়ে বেলা ১২টায় কেন্দ্র পরিদর্শনে আসেন পুলিশ সুপার মাসুদ আলম ও জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান। 

পুলিশ সুপার মাসুদ আলম বলেন, আনারস ও মোটরসাইকেল প্রতীকের দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও বোমাবাজি হয়েছে। এখন পরিস্থিতি শান্ত। আপতত কোনো ঝামেলা নেই। আবারও সংঘর্ষ এড়াতে অতিরিক্ত পুলিশ, বিজিবি, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ইত্তেফাক/জেডএইচডি