মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

ইমরান খানের স্ত্রী বুশরা বিবিকে কারাগারে স্থানান্তরের নির্দেশ

আপডেট : ০৮ মে ২০২৪, ১৬:০০

রাষ্ট্রীয় উপহারসামগ্রী অবৈধভাবে বিক্রি করার অভিযোগে গত জানুয়ারিতে ১৪ বছরের কারাদণ্ডের সাজা পান পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবি। তবে ইমরান খান কারাগারে থাকলেও ইসলামাবাদের বাড়িতে গৃহবন্দী ছিলেন বুশরা। তাকে এখন কারাগারে স্থানান্তরের নির্দেশ দিয়েছেন দেশটির একটি আদালত।

বুশরা বিবির পক্ষ থেকে করা এক আবেদনের পরিপ্রেক্ষিতে এমন আদেশ দেওয়া হয়েছে। খবর রয়টার্সের।

নিরাপত্তাজনিত উদ্বেগের কথা বলে এতদিন বুশরাকে বাড়িতেই বন্দী রাখার আদেশ দিয়েছিল পাকিস্তান সরকার। তবে গৃহবন্দী রাখার আদেশকে আদালতে চ্যালেঞ্জ করেছিলেন বুশরা বিবি। সামাজিক মাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে তার আইনজীবী নাঈম পানজুথা এ কথা বলেছেন।

বুশরা বিবির আইনজীবীরা তাকে কারাগারে স্থানান্তরের জন্য ইসলামাবাদ হাইকোর্টে আবেদন করেছিলেন। আজ (বুধবার) আদালত সে আবেদন মঞ্জুর করেছেন।

ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) এক বিবৃতিতে বলা হয়, বুশরা বিবিকে রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে স্থানান্তর করার নির্দেশ দিয়েছেন আদালত। ওই কারাগারেই আছেন ৭০ বছর বয়সী ইমরান খান।

ইমরানের ইসলামাবাদের বাড়িটিকে সাব কারাগার ঘোষণা করা হয়েছিল। ইমরানের দলের পক্ষ থেকে বলা হয়, গৃহবন্দী অবস্থায় কর্তৃপক্ষ তাকে বিষ মেশানো খাবার দিচ্ছিল বলে অভিযোগ করেছিলেন বুশরা। তবে কর্তৃপক্ষ সে অভিযোগ অস্বীকার করেছে।

ইত্তেফাক/এসএটি