সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

কুমিল্লা বিশ্ববিদ্যালয়

ক্যাম্পাস খুলে দেওয়ার দাবি শিক্ষার্থীদের, শিক্ষকদের অবস্থান কর্মসূচি 

আপডেট : ০৮ মে ২০২৪, ১৭:৫৩

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ক্যাম্পাস খুলে দেওয়ার দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন পাঁচ হলের আবাসিক শিক্ষার্থীরা। অন্যদিকে তৃতীয় দিনের মতো উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামানের পদত্যাগের দাবিতে  অবস্থান কর্মসূচি পালন করেছেন কুবি শিক্ষক সমিতি।

বুধবার (৮ মে) দুপুরে প্রথমে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের গোল চত্বর থেকে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ভিসি বাংলো হয়ে আবার বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে এসে মিছিল শেষ করেন। 

এসময় শিক্ষার্থীরা বলেন, উপাচার্য ও তার লোকজন আবাসিক হল সম্পর্কে মিথ্যা তথ্য দিয়ে বিশ্ববিদ্যালয় বন্ধ করে দিয়েছেন। তিনি বলেছেন, হলে অস্ত্র ঢুকেছে। কিন্তু তিনি এ সংক্রান্ত কোনো প্রমাণ দেখাতে পারেন নি। আমরা উপাচার্যের কাছে আবারও আহ্বান জানাই, তিনি যেন দ্রুত বিশ্ববিদ্যালয় খুলে দেন।

অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নেতারা আজ তৃতীয় দিনের মতো এক দফা দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে। 

এ বিষয়ে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মেহেদী হাসান বলেন, উপাচার্য শিক্ষকদের ওপর সন্ত্রাসী হামলা করিয়েছেন। একইসঙ্গে সিন্ডিকেটে মিথ্যা তথ্য দিয়ে বিশ্ববিদ্যালয় ও হল বন্ধ করে দিয়েছেন। তিনি মনে করছেন, কারসাজি করে পুনরায় ফিরে আসবেন। কিন্তু একজন শিক্ষকও তাকে গ্রহণ করবে না।  

ইত্তেফাক/ডিডি