মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

কানাডিয়ান র‍্যাপারের বাড়িতে গুলি হামলা, নিরাপত্তারক্ষী আহত

আপডেট : ০৮ মে ২০২৪, ১৯:২৭

কানাডার জনপ্রিয় র‍্যাপার ড্রেকের প্রাসাদে গুলি হামলার ঘটনা ঘটেছে। দেশটির পার্ক লেন সার্কেল এলাকায় থাকতেন তিনি। আর এ ঘটনায় বুকে গুলি লেগে গুরুতর আহত হয়েছেন এক নিরাপত্তারক্ষী। হাসপাতালে চিকিৎসাধীন তার অবস্থা বেশ সংকটজনক।

বিবিসির প্রতিবেদন অনুযায়ী, মঙ্গলবার (৭ মে) স্থানীয় সময় বেলা ২টায় র‍্যাপার ড্রেকের বাড়িতে গুলি হামলা চালিয়ে দ্রুত পালিয়ে যায় দুর্বৃত্তরা। 

এদিকে ঘটনাটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়তেই ড্রেককে নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েন তার ভক্তরা। তবে হামলার সময় গায়ক বাড়ি ছিলেন কি-না, সেই সম্পর্কে জানা যায়নি।

টরন্টোর মেয়র অলিভিয়া চৌ গণমাধ্যমে বলেন, ‘এই শহরে কোনো গুলি চালানোকে স্বাগত জানানো হয় না এবং আমি আশা করি পুলিশ আইন লঙ্ঘনকারীদের দ্রুত খুঁজে বের করে আইনি ব্যবস্থা নেবে।’

জানা যায়, মার্কিন র‍্যাপার কেন্ড্রিক লামারের সঙ্গে ড্রেকের দ্বন্দ্ব এখন চরমে। একটি গানে ড্রেকের তুমুল সমালোচনা করেন লামার। তাকে মাদকাসক্ত ও জুয়ারি বলেন। তিনি এ-ও দাবি করেছেন—ড্রেক এক মেয়ের বাবা, আর সেটা গোপন রেখেছেন। এতেই দুজনের মধ্যে বিবাদের সূত্রপাত। 

তবে ড্রেকের বাড়িতে হামলার ঘটনায় লামারের কোনো যোগসাজশ রয়েছে কিনা, তা খতিয়ে দেখছে পুলিশ।

কানাডার পাশাপাশি মার্কিন যুক্তরাষ্ট্রেও নাগরিকত্ব রয়েছে ড্রেকের। তার বাবা ছিলেন ড্রামার, মা শিক্ষকতা করতেন। ড্রেকের যখন পাঁচ বছর বয়স, তখন বাবা-মায়ের বিবাহবিচ্ছেদ ঘটে।

ছোটবেলা থেকেই সংগীতের প্রতি প্রবল টান ড্রেকের। অল্প বয়স থেকেই তিনি ক্লাবে গান গাইতেন। তারপর নাম লেখান হিপহপ মিউজিকে। এরপরই বিশ্বজুড়ে পরিচিতি পেতে শুরু করেন তিনি।

ইত্তেফাক/পিএস