শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

রাজধানীর বসুন্ধরায় আইএসডি স্কুলের সামনে গুলি  

আপডেট : ০৯ মে ২০২৪, ১৫:০১

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত ঢাকা ইন্টারন্যাশনাল স্কুলের (আইএসডি) সামনে গুলির ঘটনা ঘটেছে। আজ বুধবার (৮ মে) বিকাল সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে। 

গুলিতে দুটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে কোনো মানুষ হতাহত হননি। এ ঘটনায় স্কুলের শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে ব্যাপক আতঙ্কের সৃষ্টি হয়েছে। 

পুলিশ বলছে, ভুল করে একজন অভিভাবকের ‘লাইসেন্স করা’ শটগান থেকে মিসফায়ার হয়েছে। 

গুলিতে ক্ষতিগ্রস্ত গাড়ি। ছবি: সংগৃহীত

রাজধানীর ভাটারা থানার ওসি কাজী মাইনুল ইসলাম বলেন, বসুন্ধরা আবাসিক এলাকার ঢাকা ইন্টারন্যাশনাল স্কুলের (আইএসডি) সামনে গুলির ঘটনা ঘটেছে। এতে দুটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। তা ছাড়া তেমন কিছু হয়নি। বিষয়টি অসাবধানতাবশত হয়েছে। তারপরও ঘটনায় জড়িতদের কাছে বিষয়টি জানা হচ্ছে। তাদের বক্তব্যের পর বিস্তারিত বলা যাবে। 

আইএসডির ডিরেক্টর (এডমিশন্স অ্যান্ড মার্কেটিং) অ্যানি আরিফ জানান, আইএসডি ক্যাম্পাস সংলগ্ন রাস্তায় অনাকাঙ্ক্ষিত ঘটনাটি ঘটে। এদিন দুপুর ২টায় স্কুলের পার্কিং লট-সংলগ্ন অংশে দুর্ঘটনাবশত গুলি চালানোর খবর পাওয়া যায়। অনুসন্ধানের মাধ্যমে জানা যায়, একজন আইএসডি শিক্ষার্থীর দেহরক্ষীর অস্ত্র থেকে অসাবধানতাবশত এই গুলি চলে। এটি সম্পূর্ণ বিচ্ছিন্ন একটি ঘটনা, এবং স্কুল কমিউনিটির ওপর কোনো প্রকার হুমকি বলবৎ নেই। এ সময় কোনো প্রকার হতাহতের ঘটনা ঘটেনি।

তিনি আরও জানান, ক্যাম্পাসের ভেতরে বা সংলগ্ন অংশে আগ্নেয়াস্ত্রের ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ। শুধুমাত্র প্রাইমারি স্কুল শিক্ষার্থীদের নিতে আসা ন্যানি’দের (আয়া) পিক আপের জন্য নির্ধারিত সময়ে ক্যাম্পাসে প্রবেশের অনুমতি দেওয়া হবে। দেহরক্ষীদের অবশ্যই স্কুল প্রবেশদ্বারের বাইরে অবস্থান করতে হবে। সেই সঙ্গে এ ধরণের নিরাপত্তা ঝুঁকি এড়াতে আমরা অভিভাবকদের প্রতি স্কুলগামী শিক্ষার্থীদের জন্য দেহরক্ষী মোতায়েনের যৌক্তিকতা পূনর্বিবেচনার আহ্বান জানাই।

গুলির ঘটনাকে ‘মিসফায়ার’ বলে দাবি করেছেন গুলশান বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (ডিসি) হাসানুজ্জামান মোল্যা। তিনি বলেন, কোন গাড়ি থেকে কার বন্দুক থেকে গুলি বের হলো, তা তদন্ত করা হচ্ছে। 

ইত্তেফাক/ডিডি