রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

উপজেলা নির্বাচন

রংপুরের পীরগাছায় মিলন, কাউনিয়ায় মায়া নির্বাচিত

আপডেট : ০৮ মে ২০২৪, ২৩:৫২

প্রথম ধাপের ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে কোনো প্রকারের অপ্রীতিকর ঘটনা ছাড়াই রংপুরের কাউনিয়া ও পীরগাছায় ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। এ সময় সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। কাউনিয়া উপজেলায় পুনরায় নির্বাচিত হয়েছেন আনোয়ারুল ইসলাম মায়া এবং পীরগাছায় নির্বাচিত হয়েছেন আব্দুল্লাহ আল মিলন।

বুধবার (৮ মে) রাত সাড়ে ১০টায় বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন রংপুরের রিটার্নিং কর্মকর্তা ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা আব্দুলাহ আল মোতাহসিন।

বেসরকারি ফলাফল অনুযায়ী কাউনিয়া উপজেলায় বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম মায়া ৬০ হাজার ৭৮৩ ভোটে পুনরায় বে সরকারী ভাবে নির্বাচিত হয়েছেন।তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আওয়ামী লীগের আব্দুর রাজ্জাক ৪৮ হাজার ৬১৬ ভোট পেয়েছেন।

অপরদিকে পীরগাছা উপজেলায় নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল্লাহ আল মিলন। তিনি ভোট পেয়েছেন ৩২ হাজার ৬১৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ও কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক মনোয়ারুল ইসলাম মাসুদ পেয়েছেন ৩১ হাজার ৫০৯ ভোট।

রংপুরের এই দুই উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ সুষ্ঠু করতে ভোটের মাঠে তৎপর ছিল আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পুলিশের পাশাপাশি র‌্যাব ও বিজিবিকে টহল দিতে দেখা গেছে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

রংপুরের জেলা প্রশাসক মো. মোবাশ্বের হাসান জানান, সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।দুই উপজেলার কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

ইত্তেফাক/এমএএম