শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

মোহাম্মদপুরে দিনে-দুপুরে অস্ত্র ঠেকিয়ে ছিনতাই, দুজনকে পুলিশে দিলেন মন্ত্রী

আপডেট : ১০ মে ২০২৪, ১৫:৩০

রাজধানীর মোহাম্মদপুরের নবোদয় হাউজিং এলাকায় দিনে-দুপুরে অস্ত্র ঠেকিয়ে এক ডেলিভারি ম্যানের মোবাইল ছিতাইয়ের ঘটনায় দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন- মেহেদী (২০) ও রুহুল আমিন (২১)।

বৃহস্পতিবার রাতে তাদের আটক করে পুলিশের হাতে তুলে দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। পরে ভুক্তভোগীর মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়।

শুক্রবার (১০ মে) বিষয়টি নিশ্চিত করেছেন মোহাম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজুল হক ভূঞা।

ওসি জানান, বুধবার বিকেলে নবোদয় হাউজিং এলাকায় ছিনতাইয়ের ঘটনাটি ঘটে। পরে সেই ঘটনায় ছিনতাইয়ের শিকার ভুক্তভোগী জহিরুল ইসলাম মোহাম্মদপুর থানায় মামলা করেন। সেই মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে। এসময় তাদের কাছ থেকে ছিনতাই করার যাবতীয় মালামাল উদ্ধার করা হয়েছে।

এর আগে বিষয়টি নবোদয় হাউজিংয়ের সাধারণ সম্পাদক নাজিব আমজাদ স্থানীয় প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন। তিনি ছিনতাইয়ের সময়ের একটি সিসিটিভি ফুটেজ ফেসবুকে পোস্ট করেন। তা জাহাঙ্গীর কবির নানকের চোখে পড়ে। তিনি বিষয়টি জানতে পেরে ছিনতাইকারীদের দ্রুত সময়ের মধ্যে আটক করতে নির্দেশ দেন। স্থানীয় নেতাকর্মীরা বৃহস্পতিবার রাত সাড়ে ১২টায় তাদের আটক করে। পরে তাদের পুলিশের হাতে তুলে দেন নানক।

ভুক্তভোগী জহিরুল ইসলাম জানান, বুধবার বিকেল সাড়ে ৩টার পর খাবার ডেলিভারি দেওয়ার জন্য নবোদয় হাউজিং এলাকার ৩ নম্বর রোডের ওপর দিয়ে সাইকেল চালিয়ে যাচ্ছিলেন। এ সময় দুইজন ব্যক্তি তার পিছু নেয়। তিনি বুঝতে পারেননি তারা ছিনতাইকারী। সেই গ্রাহকের বাসার সামনে যেতেই একজন হলুদ গেঞ্জি পরিহিত যুবক তাকে পেছন দিক থেকে চাপাতি দিয়ে কোপাতে থাকেন। 

এ সময় তিনি প্রাণে রক্ষা পাওয়ার জন্য সাইকেল থেকে নেমে মোবাইল ফেলে দৌড় দেন। পরে ছিনতাইকারী তার মোবাইল ফোনটি নিয়ে সবার সামনেই পালিয়ে যায়। পরে তিনি স্থানীয় একটি ফার্মেসিতে চিকিৎসা নিয়ে বিষয়টি  পুলিশকে জানান।

ইত্তেফাক/এসজেড