শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

রাফায় অভিযানের জন্য আমাদের পর্যাপ্ত অস্ত্র আছে: ইসরায়েল

আপডেট : ১০ মে ২০২৪, ১৬:৪৪

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) গতকাল বৃহস্পতিবার জোর দিয়ে বলেছে, রাফায় পরিকল্পিত অভিযানের জন্য আমাদের যথেষ্ট অস্ত্র আছে। গাজার রাফায় অভিযান চালালে ইসরায়েলকে অস্ত্রের চালান বন্ধ করে দেওয়া হবে- মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের এমন হুমকির পর এ বার্তা দিয়েছে আইডিএফ।

আইডিএফের মুখপাত্র রেয়ার অ্যাডম বলেছেন, রাফাসহ পরিকল্পনা মোতাবেক অভিযানের জন্য আইডিএফের পর্যাপ্ত অস্ত্র আছে। আমাদের যা দরকার তা আমাদের আছে। 

এদিকে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, ইসরায়েল একা লড়তে পারে। তিনি বলেন, যদি প্রয়োজন হয়... আমরা একাই দাঁড়াবো। আমি বলেছি, প্রয়োজনে আমরা আমাদের নখ দিয়ে লড়াই করবো।

বৃহস্পতিবার অবশ্য ইসরায়েলের ঘনিষ্ঠ বন্ধু মার্কিন যুক্তরাষ্ট্রের সতর্কতা প্রত্যাখ্যান করার সময় ১৯৪৮ সালের যুদ্ধের কথা স্মরণ করেন নেতানিয়াহু।

নেতানিয়াহু বলেন, ৭৬ বছর আগে স্বাধীনতা যুদ্ধের সময় আমরা অনেকের বিরুদ্ধে অল্প ছিলাম। আমাদের কাছে কোনো অস্ত্র ছিল না। ইসরায়েলের ওপর অস্ত্র নিষেধাজ্ঞা ছিল, কিন্তু আমাদের মধ্যে প্রবল চেতনা, বীরত্ব ও ঐক্যের জোর থাকায় আমরা বিজয়ী হয়েছিলাম।

তিনি বলেন, বাইডেন যদি অস্ত্রের চালান বন্ধ করে দেয়, তবে ইসরায়েলের কাছে নখের চেয়ে অনেক বেশি কিছু আছে এবং ওই চেতনার জোরে, ঈশ্বরের সাহায্যে আমরা একসঙ্গে বিজয়ী হবো।

ইত্তেফাক/এসএটি