মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

মুক্তির পরদিনই মাঠে নামছেন কেজরিওয়াল

আপডেট : ১১ মে ২০২৪, ১২:০৫

গতকাল (১০ মে) অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছেন আম আদমি পার্টির (এএপি) প্রধান ও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ছাড়া পাওয়ার পরপরই কেজরিওয়াল দেশবাসীর উদ্দেশে বলেন, স্বৈরাচারের হাত থেকে দেশকে বাঁচান। ধারণা করা হচ্ছে আজই নির্বাচনি প্রচারণায় মাঠে নামবেন তিনি।  খবর এনডিটিভি।

নির্বাচনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য গঠিত ভারত জোটের অন্যতম প্রধান নেতা অরবিন্দ কেজরিওয়াল। চলমান লোকসভা নির্বাচনের প্রচারণার জন্য ১ জুন পর্যন্ত তাকে জামিন দিয়েছেন সুপ্রিম কোর্ট।

আজ দিল্লির কনট প্লেসের হনুমান মন্দির পরিদর্শন এবং দক্ষিণ দিল্লিতে একটি রোড শো করার কথা রয়েছে কেজরিওয়ালের। পরে দিল্লিতে আম আদমি পার্টি অফিসে একটি সংবাদ সম্মেলন করবেন তিনি।

১৩ মে চতুর্থ দফার নির্বাচনকে সামনে রেখে এএপি চাচ্ছে নির্বাচনি প্রচারণায় দলের প্রধানে যেন অংসগ্রহণ করেন। নয়াদিল্লির ৭টি লোকসভা আসনের সবকটিতেই ২৫ মে নির্বাচন অনুষ্ঠিত হবে। 

আবগারি (মদ) দুর্নীতি মামলায় জড়িত থাকার অভিযোগে গত ২১ মার্চ কেজরিওয়ালকে গ্রেপ্তার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

দিল্লির মুখ্যমন্ত্রীর দাবি, কোনো তথ্য-প্রমাণ ছাড়াই তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। দুর্নীতির একটি টাকাও তাঁদের কাছ থেকে পাওয়া যায়নি। উদ্দেশ্য পুরোপুরি রাজনৈতিক। নির্বাচনের আগে নির্বাচিত মুখ্যমন্ত্রীকে সরকার প্রচার করতে দিতে চায় না। তারা চায় আম আদমি পার্টিকে ছত্রভঙ্গ করে দিতে। সেই কারণে তারা ইডিকে ব্যবহার করেছে।

ইত্তেফাক/এনএন