মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

সিরাজগঞ্জে দরিদ্র ও অসহায় মানুষদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

আপডেট : ১১ মে ২০২৪, ১৫:৩৩

সিরাজগঞ্জ পৌরএলাকার দিয়ার ধানগড়াস্থ সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী দাতব্য চিকিৎসালয়ে দরিদ্র ও অসহায় মানুষদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। 

ড. ফজলুর রহমান ফাউন্ডেশনের আয়োজনে এবং সিরাজগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা ও মরহুম ড. ফজলুর রহমানের পরিবারের আর্থিক সহযোগিতায়, শুক্রবার (১১ মে) সকাল ৯ টা হতে দুপুর ৩ টা পর্যন্ত উক্ত মেডিকেল ক্যাম্প পরিচালিত হয়। 

মেডিক্যাল ক্যাম্প উদ্বোধন করেন- সিরাজগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা এবং এসময় তিনি নিজেও তার স্বাস্থ্য পরীক্ষা করান এবং চিকিৎসা নিতে আসা রোগীদের সাথে কিছু সময় অতিবাহিত করেন এবং তাদের খোঁজ খবর নেন। 

এ সময় উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ ফাহিম মোল্লা, ইডিপি’র চেয়ারম্যান আলিমুল আহসান এবং ড. ফজলুর রহমান ফাউন্ডেশনের পরিচালক মো: আবু জাফর খান প্রমুখ ।

শুক্রবারের এই মেডিকেল ক্যাম্পে রোগী দেখেন, ডাঃ দীপক কুমার সাহা, এমবিবিএস (রাজ), এফএমডি (ফ্যামিলি মেডিসিন), জিওসি (ডার্মোটলজি) ঢাকা, ডিএমইউ (আলট্রাসনোগ্রাফি) জেনারেল ফিজিশিয়ান, মেডিসিন, নিউরো মেডিসিন, কিডনি, গ্যাস্ট্রোলজি, বাত ব্যথা চর্ম ও যৌন রোগে বিশেষ অভিজ্ঞ। এবং ডাঃ সাদিয়া হান্নান নিলয়, এমবিবিএস (ঢাকা) পিজিটি (গাইনী এন্ড অবস্), সিএমইউ (আলট্রাসনোগ্রাফি), গাইনী, প্রসুতি ও বন্ধ্যাত্ব চিকিৎসায় বিশেষ অভিজ্ঞত ও সনোলজিস্ট।

আরো রোগী দেখেন, ডাঃ মোঃ পারভেজ শেখ এমবিবিএস, পিজিটি (শিশু)উচ্চতর প্রশিক্ষণ প্রাপ্ত রংপুর মেডিকেল কলেজ। এবং ডা: কাজলী খান সহকারী মেডিক্যাল অফিসার, শিশু, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, তাড়াশ, সিরাজগঞ্জ। প্রসূতি ও স্ত্রী রোগে অভিজ্ঞ।

ক্যাম্পে পরিচালনায় আরো দায়িত্ব পালন করেন, দুজন মেডিক্যাল এসিস্ট্যান্ট, একজন অভিজ্ঞ ফার্মাস্টি ও ড. ফজলুর রহমান ফাউন্ডেশনের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। এছাড়াও অত্র এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ এই ক্যাম্প পরিচালনায় সহযোগিতা করেন।

এই মেডিক্যাম্পে ১৭০ জন রোগীকে বিনামূল্যে স্বাস্থ্যপরীক্ষা ও ঔষুধ প্রদান করা হয়। এছাড়াও ডায়াবেটিস পরিক্ষা ও স্বাস্থ্য সচেতনতা মূলক প্রচারপত্র বিলি করা হয়।

অনুষ্ঠানটি সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় ফাউন্ডেশনের পরিচালক জনাব খান, এই আয়োজনে সহায়তাকারী সকলকে ধন্যবাদ জানান ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ইত্তেফাক/এএইচপি