রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

তিন তারকাকে ছাড়া কোপার দল ঘোষণা মেক্সিকোর

আপডেট : ১১ মে ২০২৪, ১৬:১৭

গুঞ্জন ছিল আসন্ন কোপা আমেরিকার দলে থাকছেন মেক্সিকোর অভিজ্ঞ গোলরক্ষক গিলের্মে ওচোয়া। সেই গুঞ্জনই সত্যি হলো। অভিজ্ঞ এই গোলরক্ষককে ছাড়াই কোপা আমেরিকার দল ঘোষণা করেছে মেক্সিকো।

শুক্রবার (১০ মে) দিবাগত রাতে কোপা আমেরিকার জন্য ৩১ জনের প্রাথমিক দল ঘোষণা করেন মেক্সিকোর কোচ হাইমে লোজানো। শুধু ওচোয়াই নয়। দুই বিশ্বস্ত অ্যাটাকার রাউল হিমেনেজ এবং হার্ভিং লোজানো বাদ পড়েছেন কোপা আমেরিকার দল থেকে।

দেড় যুগ ধরে মেক্সিকোর গোলবারের বিশ্বস্ত ও অতন্দ্র প্রহরী ওচোয়া। ২০০৫ সালে জাতীয় দলে অভিষিক্ত ওচোয়া মেক্সিকোর হয়ে ১৫০ ম্যাচ খেলেছেন। মেক্সিকোর জার্সিতে সর্বোচ্চসংখ্যক ম্যাচ খেলার তালিকায় আছেন তৃতীয় স্থানে। কিন্তু তাকেই এবার দেখা যাবে না কোপা আমেরিকায়।

ওচোয়াকে না রাখার কারণ ব্যাখ্যা করে হাইমে লোজানো বলেন, ‘আমি “মেমো”র (ওচোয়া) সঙ্গে কথা বলেছি। তাকে জানিয়েছি যে সিদ্ধান্তটি আমি নিয়েছি এবং তার অর্থ এই নয় যে সে প্রক্রিয়ায় (২০২৬ বিশ্বকাপ) নেই। আমরা শুধু অন্য খেলোয়াড়দের একটু দেখতে চাই।’

আগামী ২০ জুন থেকে ১৪ জুলাই পর্যন্ত চলবে এবারের কোপার আসর। ‘বি’ গ্রুপ থেকে এবারের আসরে অংশ নেবে মেক্সিকো। আগামী ২২ জুন তাদের প্রথম ম্যাচের প্রতিপক্ষ জ্যামাইকা। গ্রুপের বাকি দুই প্রতিদ্বন্দ্বী ভেনেজুয়েলা ও ইকুয়েডর।

মেক্সিকোর কোপা আমেরিকা স্কোয়াড: 

গোলরক্ষক: লুইস মালাগন, হুলিও গঞ্জালেস, রাউল র‍্যানগেল। 

ডিফেন্ডার: হোর্হে সানচেজ, ইসরায়েল রেয়েস, ব্রায়ান গার্সিয়া, সিজার মন্তেস, ভিক্টর গুজমান, অ্যালেক্সিস পেনা, হোয়ান ভাসকুয়েজ, হোর্হে ওরোজোকো, জেরার্দো আরতেয়াগা, ব্রায়ান গঞ্জালেস। 

মিডফিল্ডার: এডসন আলভারেজ, লুইস রোমো, জর্ডান কারিল্লো, এরিক সানচেজ, ওরবেলিন পিনেদা, রবার্তো আলভারদো, লুইস শাভেজ, আন্দ্রেস মন্তানো, ফার্নান্দো বেলত্রান, কার্লোস রদ্রিগেজ। 

ফরোয়ার্ড: মার্সেলো ফ্লোরেস, সিজার হুয়ের্তা, হুলিয়ান কুইনোনেস, গিলের্মো মার্তিনেজ, সান্তিয়াগো হিমিনেজ, অ্যালেক্সিস ভেগা, ডিয়েগো লেইঞ্জ ও ইউরিয়েল আন্তুনা।

ইত্তেফাক/জেডএইচ