মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

মোহামেডানকে হারিয়ে টানা পঞ্চম লিগ শিরোপা বসুন্ধরার 

আপডেট : ১২ মে ২০২৪, ১৪:১২

জিতলেই লিগ শিরোপা, হারলে বা ড্র করলেই বাড়বে অপেক্ষা। এমন সমীকরণ নিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে মোহামেডানের বিপক্ষে মাঠে নেমেছিল বসুন্ধরা কিংস। এমন ম্যাচে সাদা-কালোদের হারিয়ে লিগ শিরোপা নিজেদের করে নিয়েছে অস্কার ব্রুজনের শিষ্যরা। এই নিয়ে টানা পঞ্চম লিগ শিরোপা ঘরে তুললো বসুন্ধরা কিংস। 

শনিবার (১১ মে) ময়মনসিংহে ব্রাজিলিয়ান ড্যারিয়েলটনের জোড়া গোলে মোহামেডানকে ২-১ গোলে হারিয়েছে বসুন্ধরা। সেইসঙ্গে লিগে প্রথম হারের মুখ দেখলো মোহামেডান। লিগে ১৫ ম্যাচ শেষে বসুন্ধরা কিংসের পয়েন্ট ৪০। সমান সংখ্যক ম্যাচে তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী মোহামেডানের পয়েন্ট ২৮। লিগের বাকি তিন ম্যাচে কিংস হারলে এবং মোহামেডান জিতলেও দু’দলের মধ্যে পয়েন্ট ব্যবধান থাকবে ৩। তাই তিন ম্যাচ হাতে রেখেই শিরোপা নিজেদের করে নিলো কিংসরা।   

ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে কিংসরা। দুইবার সহজ সুযোগ পেয়েও বল জালে জড়াতে ব্যর্থ হয় ড্যারিয়েলটন।

তবে ম্যাচের ১৯ মিনিটে আর ভুল করেননি এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। মিগুয়েলের পাস থেকে ডি বক্সের ভেতর থেকে ঠাণ্ডা মাথায় বল জালে জড়ান ড্যারিয়েলটন। তার গোলে ম্যাচে লিড নেয় বসুন্ধরা। এরপর আর কোনো গোল না হলে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বসুন্ধরা কিংস।

বিরতি থেকে ফিরেও মোহামেডানের ওপর চাপ অব্যাহত রাখে কিংসরা। ম্যাচের ৫২ মিনিটে আবারও গোলের দেখা পায় অস্কার ব্রুজনের শিষ্যরা। কর্নার থেকে মোরসালিনের নেওয়া শটে ফ্রি হেডে বল জাল জড়িয়ে নিজের দ্বিতীয় গোলের দেখা পান ড্যারিয়েলটন।

ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে মোহামেডান। আক্রমণের ধার বাড়ায় তারা। ম্যাচের ৬৬ মিনিটে গোলের দেখা পায় সাদা-কালো শিবির। শাহরিয়ার ইমনের পাস থেকে গোল করেন মিনহাজ রাকিব। 

এরপর ম্যাচে সমতা ফেরাতে মরিয়া হয়ে খেলতে থাকে আলফাজ আহমেদের শিষ্যরা। একের পর এক আক্রমণ করতে থাকে কিংসের দূর্গে। তবে শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে ২-১ গোলের জয় নিয়ে শিরোপা উৎসবে মাতে কিংসের ফুটবলাররা।

ইত্তেফাক/জেডএইচ