মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

উপজেলা নির্বাচন

মাদারীপুরে বোমা বিস্ফোরণের ঘটনায় গ্রেপ্তার ২

আপডেট : ১১ মে ২০২৪, ২১:২১

মাদারীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে হাতবোমা বিস্ফোরণের ঘটনায় দায়ের করা মামলায় দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার (১১ মে) ভোরে জেলা সদর উপজেলার মোস্তফাপুর ইউনিয়নের বালিয়া গ্রামের নিজ বাড়ি থেকে তাদের গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তাররা হলেন বালিয়া গ্রামের সিদ্দিক ফকিরের ছেলে সাখাওয়াত ফকির ওরফে শওকত (৩০) ও একই গ্রামের রহিম ফকিরের ছেলে হাবিব ফকির (২৫)।  

জানা গেছে, গত ৮ মে অনুষ্ঠিত হয় মাদারীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচন। ওইদিন দুপুরে মোস্তফাপুর ইউনিয়নের ৯৫ নম্বর বালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের সামনে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সে সময় অর্ধশত ককটেল ও হাতবোমা বিস্ফোরণ হয়। এতে আহত হন অন্তত ১০ জন। আহতদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে দুজনকে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয় ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে।

এ ঘটনায় আহত শাহিনুর হাওলাদার শাহীনের স্ত্রী আকলিমা বেগম বাদী হয়ে শুক্রবার (১০ মে) রাতে ১৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় আরও ১০-১৫ জনের নামে সদর মডেল থানায় বিস্ফোরকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করেন। পরে অভিযান চালিয়ে শনিবার ভোরে হাবিব ও সাখাওয়াতকে গ্রেপ্তার করে পুলিশ। দুপুরে তাদের পাঠানো হয় আদালতে। পরে শুনানি শেষে দুজনকেই কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালতের বিচারক।

মাদারীপুর সদর মডেল থানার ওসি এএইচএম সালাউদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, মামলার অন্য আসামিদের ধরতে পুলিশের অভিযান চলছে।

ইত্তেফাক/পিও