মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

ব্র্যান্ড প্র্যাকটিশনার্স বাংলাদেশের মার্কেটিং ফেস্ট অনুষ্ঠিত

আপডেট : ১১ মে ২০২৪, ২২:০৩

‘ইলেকট্রিফাই স্ট্র্যাটেজি, অ্যামপ্লিফাই ইমপ্যাক্ট’ থিমের আলোকে ইলেকট্রনিক্স ও হোম অ্যাপ্লায়েন্স মার্কেটিং ফেস্ট আয়োজন করেছে ব্র্যান্ড প্র্যাক্টিশনার্স বাংলাদেশ। এই আয়োজনে ২ শতাধিক ইলেকট্রনিক্স সেক্টরের সঙ্গে জড়িত উদ্যোক্তা, পেশাজীবী, ব্র্যান্ড এবং বিপণন বিশেষজ্ঞরা অংশ নেন।

শুক্রবার (১০ মে) রাজধানীর ওয়েস্টিন হোটেলের গ্র্যান্ড বলরুমে এই ফেস্টটি অনুষ্ঠিত হয়।

ফেস্টে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে ইলেকট্রনিক্স এবং হোম অ্যাপ্লায়েন্সেস সেক্টরের গুরুত্বপূর্ণ ভূমিকার এবং এই মার্কেটের বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক নিয়ে আলোচনা করা হয়। এই সেক্টরের ৬ জন উদ্যোক্তার পাশাপাশি ব্র্যান্ড, মার্কেটিং, সেলস, সাপ্লাই চেইন বিভাগের ২৬ জন বক্তা এই বিষয়গুলো নিয়ে বক্তব্য দেন।

এই মার্কেটিং ফেস্টের উদ্দেশ্য ছিল ইলেক্ট্রনিক্স পণ্যের মার্কেটিং অপারেশন্স ক্ষেত্রে সেরা প্র্যাকটিসগুলো খুঁজে বের করা বলে জানান ব্র্যান্ড প্র্যাকটিশনার্স বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও সিইও মির্জা মো. ইলিয়াস। তিনি বলেন, নতুন এবং কার্যকরী বিপণন পন্থা নিয়ে আলোচনা করা এবং পারস্পরিক সহযোগিতা বৃদ্ধি করা। আমাদের লক্ষ্য হল ব্যবসা ও বিপণন পেশাদারদের মধ্যে সম্পর্ক বাড়ানো এবং কোলাবরেশন করা।

অনুষ্ঠানে মার্কেট চ্যালেঞ্জ, সুযোগ, বিক্রয় প্রসার, মার্কেটিং প্রমোশন, মিডিয়া ম্যানেজমেন্ট, মার্কেট ইনসাইট এবং স্ট্র্যাটেজি, কেস সেশন, এবং মার্কেটিং অপারেশন সেশনসহ ১০টি অনুষ্ঠিত হয়। ফেস্টটিতে ‘বিজনেস ব্রিলিয়ানয’ ম্যাগাজিনের পঞ্চম সংস্করণের মোড়ক উন্মোচন হয়। এই সংস্করণে ড্যাফোডিল গ্রুপের চেয়ারম্যান মো. সবুর খানের জীবন এবং কর্মকে ফোকাস করা হয়েছে। 

ইত্তেফাক/এবি