সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

রাশিয়ায় যাত্রীবাহী বাস নদীতে পড়ে নিহত ৭

আপডেট : ১২ মে ২০২৪, ১১:৪৩

রাশিয়ায় একটি যাত্রীবাহী বাস নদীতে পড়ে সাত জন নিহত হয়েছে। দুর্ঘটনার সময় বাসটিকে ২০ জন আরোহী ছিল বলে ধারণা করা হচ্ছে। স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, বাসটি দেশের উত্তরাঞ্চলীয় সেন্ট পিটার্সবার্গ শহরের মইকা নদীতে যাত্রীবাসী বাস পড়ে সাত জন নিহত ও বেশ কয়েকজন আহত হন।

জরুরি মন্ত্রণালয়ের স্থানীয় বিভাগ জানিয়েছে, শুক্রবার একটি সেতুর রেলিং ভেঙে বাসটি নদীতে পড়ে যায়। রাশিয়ার তদন্ত কমিটি জানিয়েছে, মইকা নদীতে বাসটি পড়ে যাওয়ায় এই হতাহতের ঘটনা ঘটে। এই দুর্ঘটনার পর অপরাধমূলক তদন্ত শুরু হয়েছে বলে জানানো হয়। পুলিশ জানিয়েছে, দুর্ঘটনার শিকার হওয়া বাসটিতে প্রায় ২০ জন আরোহী ছিল।

রাশিয়ার বিভিন্ন গণমাধ্যমে এই ঘটনার বেশ কিছু ছবি এবং ভিডিও ছড়িয়ে পড়েছে। বাসটি একটি সেতুর ওপরে প্রাইভেট কারকে ধাক্কা দিয়ে কিছু দূর সামনে ঠেলে নেওয়ার পর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। সে সময় বাসটি রেলিং ভেঙে নদীতে পড়ে যায়।

কর্তৃপক্ষের প্রকাশ করা এক ভিডিও ফুটেজে দেখা গেছে, সেতুর ওপর বাসটি ঝাঁকি খেতে খেতে একটি প্রাইভেট কারকে ধাক্কা দিয়ে কিছু দূর ঠেলে নেয়, এরপর বাঁক নিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রেলিং ভেঙে নদীতে পড়ে যায়। বাসটি পড়ে যাওয়ার পরপর পথচারীরা লোকজনকে উদ্ধারের চেষ্টা করে।

ইত্তেফাক/এনএন