শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

ইউক্রেনের হামলায় রাশিয়ায় ৫ জন নিহত

আপডেট : ১২ মে ২০২৪, ১২:২৩

রাশিয়ার সীমান্ত প্রদেশ বেলগোরোড, কুরস্ক ও দোনেৎস্ক শহরে পৃথক ড্রোন হামলা চালিয়েছে ইউক্রেন। ওই হামলায় পাঁচ জন নিহত ও নয় জন আহত হয়েছেন। শনিবার (১১ মে) স্থানীয় কর্মকর্তাদের বরাতে এ খবর জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।

ইউক্রেনীয় ক্ষেপণাস্ত্র দোনেৎস্ক শহরের একটি রেস্তোরাঁয় আঘাত করেছে বলে সামাজিক যোগাযোগমাধ্যম টেলিগ্রামে জানান পূর্ব ইউক্রেনের রুশ অধিকৃত দোনেৎস্ক অঞ্চলের প্রধান ডেনিস পুশিলিন।সেই ঘটনায় তিন জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। আটজন আহত হয়েছেন।

বেলগোরোড অঞ্চলের গভর্নর ভ্যাচেস্লাভ গ্ল্যাডকভ টেলিগ্রামে বলেন, নভোস্ট্রোয়েভকা-পারভায়ার সীমান্ত গ্রামে একটি ইউক্রেনীয় ড্রোন এক ট্রাকে আঘাত হানলে সেখানে একজন নিহত এবং একজন আহত হয়েছেন।

কুরস্ক অঞ্চলের গভর্নর রোমান স্টারোভয়েট বলেন, এখানেও ড্রোন হামলায় একজন বেসামরিক নাগরিক মারা গেছেন।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ইউক্রেনীয় ড্রোন ও রকেট আর্টিলারি হামলাকে প্রতিহত করেছে রুশ বাহিনী। মন্ত্রণালয় বলছে, রাশিয়ার বেলগোরোড, কুরস্ক ও ভলগোগ্রাদ অঞ্চলে ২১টি রকেট এবং ১৬টি ড্রোন ভূপাতিত করেছে তারা।

২০২২ সালের ফেব্রুয়ারিতে মস্কো ইউক্রেনে কয়েক হাজার সৈন্য পাঠানোর নির্দেশ দেওয়ার পর থেকে সীমান্ত অঞ্চলগুলোতে হামলা-পাল্টা হামলা চালিয়ে আসছে দুই দেশ।

ইত্তেফাক/এনএন