রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

সরকার জনগণকে উম্মুক্ত কারাগারে বন্দী করে রেখেছে: রিজভী

আপডেট : ১২ মে ২০২৪, ১৫:২৭

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকার রাষ্ট্র্রক্ষমতা ধরে রেখে জনগণকে বন্দি করে রেখেছে। জনগণকে উম্মুক্ত কারাগারে জনগণকে বন্দি করে রেখেছে। গণতন্ত্রের পক্ষে যারা কথা বলছে, তাদেরকেও তারা বন্দি করে রেখেছে।

রোববার (১২ মে) সকালে ঢাকা মহানগর দক্ষিণ মহিলা দলের নবনির্বাচিত কমিটির উদ্যোগে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, আওয়ামী লীগ নিজেরা নিজেরা নির্বাচন করছে। ভোটাররা ভোট দিতে পারছে না। উপজেলা নির্বাচন হয়ে গেল। এখানে আরও ভোট কম পড়েছে। তাদের লজ্জা নেই।

একটি পত্রিকার রিপোর্টের প্রসঙ্গ তুলে তিনি আরও বলেন, প্রয়োজনীয় রিজার্ভ ১৮ মিলিয়ন ডলারের নিচে নেমে এসেছে। মানুষ প্রয়োজনীয় খাবার আমদানি করতে পারছে না। পাশাপাশি যে ঋণ নেওয়া হয়েছে তাতে সুদ দিতে হবে এক লাখ কোটি ডলার। ঋণের টাকা পরিশোধ করবে নাকি জনগণের উন্নয়নে কাজ করবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, আপনাদের এ দেশের জনগণ লাগে না। আপনাদের ঘারে আরব্য রজনীর দৈত্য বসে আছে, যাদের নির্দেশে আপনারা চলছেন। আপনারা জনগণের ভোটে নির্বাচিত হলে বাংলাদেশ যে চারদিক থেকে ধ্বসে যাচ্ছে তা হতো না।

ইত্তেফাক/এসকে