মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

এবার দিল্লির ২ হাসপাতালে বোমা হামলার হুমকি

আপডেট : ১২ মে ২০২৪, ১৮:২৩

এবার ভারতের রাজধানী দিল্লির দুটি হাসপাতালে বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে। গত সপ্তাহে দিল্লির প্রায় ১৩০টি স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি নিয়ে বেশ হইচই পড়ে গিয়েছিল।

এনডিটিভি জানিয়েছে, ই-মেইলের মাধ্যমে দিল্লির বুরারি হাসপাতাল ও সঞ্জয় গান্ধী হাসপাতালকে বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে হাজির হয়েছে। উভয় হাসপাতালেই তল্লাশি চলছে।

ফায়ার সার্ভিস জানিয়েছে, বুরারি হাসপাতালই প্রথম স্থানীয় সময় বিকাল ৩টা ১৫ মিনিটে বোমার হুমকির কথা জানায়। এরপর বিকাল (স্থানীয় সময়) ৪টা ২৬ মিনিটের দিকে সঞ্জয় গান্ধী মেমোরিয়াল হাসপাতাল থেকে দ্বিতীয় ফোন আসে। দুটি হাসপাতালেই তল্লাশি অভিযান চলছে।

গত ৩০ এপ্রিল বুধবার সকালে একইভাবে ই-মেইলের মাধ্যমে প্রায় ১৩০টি স্কুল কর্তৃপক্ষকে বোমা হামলার হুমকি দেওয়া হয়। এতে দিল্লিজুড়ে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে।

হুমকি পাওয়ার পর পরই সব স্কুল থেকে শিক্ষার্থীদের বের করে দেওয়া হয়। যে আইপি অ্যাড্রেস থেকে হুমকি পাঠানো হয়েছে, সেটি রাশিয়ার বলে জানিয়েছিলেন দিল্লির এক কর্মকর্তা। ভিপিএন ব্যবহার করে রাশিয়া থেকে মেইল পাঠানো হয়েছে।

প্রতিবেদনে  অনুযায়ী, প্রথমে খবর পাওয়া যায়, বুধবার সকালে ৮ থেকে ১২টি স্কুলে বোমা রাখা আছে বলে হুমকি আসে মেইলে। এরপর আরও একাধিক স্কুল কর্তৃপক্ষ একই হুমকির কথা প্রশাসন ও দিল্লি পুলিশকে জানায়।

হুমকি প্রাপ্ত স্কুলগুলোর মধ্যে ছিল, দ্বারকার স্কুল, চাণক্যপুরীর সংস্কৃতি স্কুল, নয়ডা দিল্লি পাবলিক স্কুল, ময়ূর বিহারের মাদার মেরি স্কুল, পুষ্প বিহারের অ্য়ামিটি স্কুল, ডিএভি স্কুল।

তবে তল্লাশি চালিয়ে কোনো বিস্ফোরক বস্তুর সন্ধান পাওয়া যায়নি। ঘটনায় কোনো হতাহতের খবরও পাওয়া যায়নি।

ইত্তেফাক/এসএটি