রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

৫৭ বছর বয়সে এসএসসি পাশ করলেন কনস্টেবল সামাদ

আপডেট : ১৩ মে ২০২৪, ০৯:৩৬

ইচ্ছে থাকলে মানুষ সব করতে পারে। বয়স এ ব্যাপারে বাধা হয়ে দাঁড়ায় না, তা প্রমাণ করে দিয়েছেন পুলিশের কনস্টেবল আব্দুস সামাদ। চাকরির শেষ জীবনে এসে এসএসসি কারিগরি শাখা থেকে পরীক্ষা দিয়ে জিপিএ ৪.২৫ পেয়ে উত্তীর্ণ হয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন তিনি। তার চাকরির মেয়াদ আছে মাত্র ২ বছর ১০ মাস।
 
বগুড়ার ট্রাফিক বিভাগে কনস্টেবল হিসেবে কর্মরত আব্দুস সামাদ। বর্তমানে তার বয়স ৫৭ বছর। গ্রামের বাড়ি রাজশাহী জেলার বাঘমারা উপজেলার আশরাফপুর গ্রামে। 

কনস্টেবল সামাদ জানান, দুই বছর আগে নাটোরের লালপুরের মোহরকয়া নতুনপাড়া মাধ্যমিক কারিগরি ও ভোকেশনাল ইনস্টিটিউটে নবম শ্রেণিতে ভর্তি হয়েছিলেন। সেখান থেকে এ বছর ২০২৪ সালের এসএসসি ও সমমনা পরীক্ষায় অংশ নিয়ে কৃতকার্য হয়েছেন। গত দুই মাস আগে বগুড়া পুলিশে যোগদান করেন। এর আগে পাবনার ঈশ্বরদীর ট্রাফিক বিভাগে ছিলেন। সেখানে থাকা অবস্থায় ঈশ্বরদী থেকে বিদ্যালয়টি কাছে হওয়ার সুবাদে নাটোরের লালপুরের একটি ভোকেশনাল ইনস্টিটিউটে ভর্তি হন। এই প্রতিষ্ঠান থেকে এসএসসি পরীক্ষা দিয়ে পাস করেন। 

তিনি আরও জানান, চাকরির শেষ সময়ে এসে স্ত্রীর অনুপ্রেরণায় এবার এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলেন। তার স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রয়েছেন।

আব্দুস সামাদের এসএসসি পাশের খবর জানার পর তার কর্মস্থল ট্রাফিক বিভাগের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়েছে। 
বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) সুমন রঞ্জন সরকার তাকে ফুল দিয়ে সংবর্ধনা জানিয়ে মিষ্টি মুখ করান।

 

ইত্তেফাক/এসজেড