সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

রাজধানীর ডেমরায় রাজউকের উচ্ছেদ অভিযান

আপডেট : ১৩ মে ২০২৪, ১৫:৪৭

রাজধানীর ডেমরা আমুলিয়া মডেল টাউন এলাকায় নির্মাণাধীন নকশাবহির্ভূত কয়েকটি ভবনে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে রাজউক। অভিযান পরিচালনা করেন রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আরা।

সোমবার (১৩ মে) সকাল থেকে শুরু হওয়া অভিযান শেষ হয় দুপুরের পর।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আরা বলেন, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক জোন-৬/২) ডেমরা আমুলিয়া মডেল টাউন এলাকায় নকশাবহির্ভূত কয়েকটি নির্মাণাধীন ভবনের আংশিক অপসারণসহ ভবনের মালিককে সতর্ক করে দেওয়া হয়। যেন তারা পরবর্তীতে নকশাবহির্ভূত ভবন নির্মাণ না করে। একইসঙ্গে তারা যেন পরবর্তীতে রাজউকের অনুমোদন ব্যতীত ইমারত নির্মাণ না করে সে বিষয়ে মুচলেকা গ্রহণ করা হয়। রাজউকের আওতাধীন এলাকায় নকশাবহির্ভূত বিল্ডিং তুলতে যেন না পারে তার জন্য রাজউকের এই উচ্ছেদ কার্যক্রম চলমান আছে।

স্থানীয়রা স্বতঃস্ফূর্তভাবে রাজউকের উচ্ছেদ অভিযান সহযোগিতা করে। নকশাবহির্ভূত ভবনে নিয়মিত এই অভিযান পরিচালনা করলে আর এভাবে কেউ নিয়মের বাইরে ভবন নির্মাণ করবে না বলে জানান এলাকাবাসী।

অভিযানে সার্বিক সহযোগিতায় ছিলেন অথরাইজড অফিসার রাজিবুল ইসলাম, সহকারী অথরাইজড অফিসার শাহানাজ খানম, প্রধান ইমারত পরিদর্শক বাসুদেব ভট্টাচার্য এবং মো. নজরুল ইসলাম (মণি) , ইমারত পরিদর্শক মারুফ হোসেন, মলয় চন্দ্র রায়, হায়াত মাহমুদ শামীম, শাহ আলম, মিল্লাত হোসেনসহ রাজউকের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এবি