শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

চিকিৎসা ক্ষেত্রে আমূল পরিবর্তন করেছে আওয়ামী লীগ সরকার: নানক

আপডেট : ১৩ মে ২০২৪, ২৩:২৫

বস্ত্র ও পার্ট মন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরে দেশের চিকিৎসা ব্যবস্থায় এক আমূল পরিবর্তন হয়েছে। আজকে স্বাস্থ্য সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছেছে।

সোমবার (১৩ মে) রাতে রাজধানীর শ্যামলীতে ‘অ্যালায়েন্স হাসপাতাল’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আজকাল গ্রামের মানুষেরও চিকিৎসার জন্য শহরে যেতে হয় না। উপজেলা পর্যায়ে তার সমস্ত ব্যবস্থা রয়েছে। সরকারি হাসপাতালের পাশাপাশি বেসরকারি হাসপাতালগুলো মানুষের চিকিৎসা হিসেবে এগিয়ে এসেছে। সমাজের গরীব দুঃখী মানুষ সরকারি হাসপাতালে চিকিৎসা পাচ্ছে। এখন আর কেউ চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে না।

অনুষ্ঠানে আওয়ামী লীগের আরেক সভাপতিমন্ডলী সদস্য এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুর রহমান বলেন, সাধারণ মানুষের চিকিৎসা সেবায় সকল চিকিৎসকদের এগিয়ে আসতে হবে। সরকারি হাসপাতালে পাশাপাশি বেসরকারি হাসপাতালের দায়িত্ব রয়েছে। আপনারা সেই দায়িত্ব পালন করবেন।

হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন এমপি। অনুষ্ঠানে হাসপাতালের ডাক্তার, কর্মকর্তা-কর্মচারী স্থানীয় কাউন্সিলরসহ ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এমএএম