মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

কক্সবাজারে মাদক মামলায় ৭ জনের যাবজ্জীবন

আপডেট : ১৪ মে ২০২৪, ০০:১৫

কক্সবাজারে ৭ মাদক কারবারিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এসময় বিশ হাজার টাকা করে অর্থদণ্ডও দেয়া হয়েছে। তা অনাদায়ে আরও এক বছর সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। 

সোমবার (১৩ মে) কক্সবাজার জেলা ও দায়রা জজ মুন্সী আব্দুল মজিদের আদালতে এই রায় ঘোষণা করা হয়।

যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন- টেকনাফ নয়া পাড়ার মোচনী রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা আব্দুল হামিদ হোসেন, একই এলাকার মো. হোসেন জোহার, মো. জোবায়ের, লাল মোহাম্মদ, মো. ইয়াছিন, টেকনাফ নাইটং পাড়ার বাসিন্দা বশির আহমেদ ও হ্নীলা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের পূর্ব লেদা পাড়ার বাসিন্দা মো. আলম। 

আদালত সূত্র জানায়, ২০২২ সালে গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফের সেন্টমার্টিন ইউনিয়নের সেন্টমার্টিন দ্বীপের পূর্ব পাশে মিয়ানমারের জল সীমার ভেতর থেকে একটি মাছ ধরার ট্রলার বাংলাদেশের সীমানায় প্রবেশ করলে কোস্ট গার্ড সে ট্রলার আটক করে। পরে তল্লাশি করলে এক লাখ দুই হাজার পিস ইয়াবাসহ আসামীদের আটক করে। এবং টেকনাফ থানায় একটি ইয়াবা মামলা দায়ের করা হয়। মামলার দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে ৭ জন কে যাবজ্জীবন কারাদণ্ড দেয় আদালত।

রাষ্ট্রপক্ষের আইনজীবী সৈয়দ মোহাম্মদ রেজাউর রহমান রেজা তথ্যের সত্যতা জানিয়ে বলেন, এই ধরণের রায় মাদক কারবারিদের মাদক ব্যবসায়ে নিরুৎসাহিত করবে এবং আদালতে দ্রুত মামলার জট কমাবে। 

ইত্তেফাক/এমএএম