বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

তাসকিনকে নিয়েই বিশ্বকাপ দল ঘোষণা বিসিবির, নেই সাইফুদ্দিন  

আপডেট : ১৪ মে ২০২৪, ১৪:৩৯

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে অবশেষে দল ঘোষণা করেছে বাংলাদেশ। পেসার তাসকিন আহমেদের শেষ সময়ে ইনজুরির কারণে দুই দফা পেছানোর পর মঙ্গলবার (১৪ মে) নাজমুল হাসান শান্তকে অধিনায়ক করে ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দুপুর ১২টা ৩০ মিনিটে দল ঘোষণার কথা থাকলেও তা দেরিতে শুরু হয়।    

এক সংবাদ সম্মেলনে বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা করেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু। বিশ্বকাপ দলে রাখা হয়েছে ইনজুরিতে পড়া তাসকিন আহমেদকে। তবে এই দলে জায়গা হয়নি পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিনকে।

এছাড়া দলে আছেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার ও সাকিব আল হাসান। আর ওপেনিংয়ে তরুণ তানজিদ হাসান তামিমের ওপর ভরসা রাখছে টিম ম্যানেজম্যান্ট।

পেস বোলিংয়ে মোস্তাফিজুর রহমানের সঙ্গে আছেন শরীফুল ইসলাম ও তরুণ তানজিম হাসান সাকিব। আর স্পিনারদের মধ্যে দলে জায়গা পেয়েছেন শেখ মেহেদী হাসান ও তানভীর ইসলাম।  

বাংলাদেশ স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাসকিন আহমেদ (সহ-অধিনায়ক) লিটন দাস, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান, রিশাদ হোসেন, জাকের আলী অনিক (উইকেটরক্ষক), মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, তানভীর ইসলাম, তানজিম হাসান সাকিব। 

স্ট্যান্ড বাই: আফিফ হোসেন, হাসান মাহমুদ। 

ইত্তেফাক/জেডএইচ