মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

আবাহনীকে হারিয়ে ফাইনালে বসুন্ধরা কিংস

আপডেট : ১৪ মে ২০২৪, ১৭:০২

স্বাধীনতা কাপের পর লিগ শিরোপাও ঘরে তুলেছে বসুন্ধরা কিংস। এবার আরও একটি ফাইনালে পা রেখেছে কিংসরা। এতে ট্রেবল জয়ের হাতছানি অস্কার ব্রুজনের শিষ্যদের। ফেডারেশন কাপের সেমিফাইনালে আবাহনীকে হারিয়ে ফাইনালে উঠেছে বসুন্ধরা কিংস।

মঙ্গলবার (১৪ মে) গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে দুই ব্রাজিলিয়ান রবসন রবিনহো-ড্যারিয়েলটন ও ইব্রাহীমের গোলে আবাহনীকে ৩-০ গোলে হারিয়েছে অস্কার ব্রুজনের শিষ্যরা। ফাইনালে তাদের সঙ্গী মোহামেডান।

ম্যাচের শুরু থেকে আক্রমণ-পাল্টা আক্রমণে খেলতে থাকে দু'দল। গোলের সুযোগ পেয়েও বল জালে জড়াতে ব্যর্থ হয় আবাহনী। উল্টো ম্যাচের ২১ মিনিটে গোলের দেখা পায় বসুন্ধরা কিংস। ব্রাজিলিয়ান রবসন গোল করে দলকে এগিয়ে দেন।

ম্যাচে পিছিয়ে পড়ে গোল শোধে মরিয়া হয়ে খেলতে থাকে আবাহনী। বেশ কিছু আক্রমণ করেও গোল করতে ব্যর্থ হয় আকাশী নীলরা। ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় কিংসরা।

বিরতি থেকে ফিরে আক্রমণাত্নক ফুটবল খেলতে থাকে সুন্ধরা কিংস। ম্যাচের ৭১ মিনিটে আবারও গোলের দেখা পায় তারা। রাকিবের ক্রস থেকে হেডে বল জালে জড়ান ড্যারিয়েলটন। 

এই গোলেই ম্যাচ থেকে ছিটকে যায় আবাহনী। এরপর গোলের বেশ কিছু চেষ্টা করেও ব্যর্থ হয় তারা। ম্যাচের যোগ করা অতিরিক্ত সময়ে আবাহনীর কফিনে শেশ পেরেক মারেন বদলি নামা ইব্রাহীম। শেষ পর্যন্ত ৩-০ গোলের জয়ে ফেড কাপের ফাইনালে পা রাখে বসুন্ধরা কিংস।   

ইত্তেফাক/জেডএইচ