সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

‘ডোনাল্ড লুর সফরে ওবায়দুল কাদের মানসিক অস্থিরতায় ভুগছেন’

আপডেট : ১৪ মে ২০২৪, ২০:২৪

মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু’র সফরকে কেন্দ্র করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মানসিক অস্থিরতায় ভুগছেন বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, লুর সফর নিয়ে বিএনপির কোনো নেতা কোথাও কোনো কথা বলেননি। অথচ ওবায়দুল কাদের সাহেব প্রতিদিন এ নিয়ে প্রলাপ বকছেন।

মঙ্গলবার (১৪ মে) বিকালে নয়াপল্টনে উপজেলা নির্বাচন বর্জনের আহবানে লিফলেট বিতরণ শেষে তিনি এ কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, ওবায়দুল কাদের বলেছেন- ডোনাল্ড লু কি বিএনপিকে ক্ষমতায় বসিয়ে দেবে? লু কি নিষেধাজ্ঞা দিয়ে যাবে, এই আশায় আছে বিএনপি? বিএনপি তার আসা (সফর) নিয়ে এবং সে কী করবে, এই নিয়ে কি কোনো কথা বলেছে? কিন্তু ওবায়দুল কাদের বলে যাচ্ছেন। জ্বরে যেমন মানুষ প্রলাপ বকে, তেমনি উনি প্রলাপ বকছেন। এর কারণ কী, আমরা জানি না।

জনগণকে বিভ্রান্ত করার জন্য ক্ষমতাসীন দলের নেতারা নানা কথা বলছে উল্লেখ করে তিনি বলেন, তার একটি হলো মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রীর এই সফর নিয়ে প্রলাপ বকা। কিন্তু তাতে জনগণ বিভ্রান্ত হবে না।

বিএনপি মহাসচিব বলেন, বর্তমান সরকার অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ধার ধারে না। তারা অংশগ্রহণমূলক নির্বাচনের কথা বলে। কিন্তু তারা একতরফা নির্বাচন করতে চায়। তার প্রমাণ হচ্ছে, বিগত সংসদ নির্বাচনের আগে সারা দেশ থেকে বিএনপি এবং যারা গণতন্ত্রের কথা বলে, তাদের বন্দী করে রাখে। ৭ জানুয়ারির নির্বাচনের আগে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামসহ ২৫-২৬ হাজারের বেশি নেতাকর্মীকে তারা গ্রেপ্তার করেছিল। নির্বাচনে অন্য কোনো দল অংশ নেয়নি। জনগণও ভোট দিতে যায়নি।

এই সরকার সব দিক থেকে ধ্বংসের শেষ সীমানায় উপনীত হয়েছে উল্লেখ করে রিজভী বলেন, বাংলাদেশ ব্যাংকের গভর্নর বলছেন, অর্থনীতির এই যে করুণ অবস্থা, এটা আমার কর্মজীবনে দেখিনি। তিনি এই সরকারেরই মনোনীত। আবার তাদের জ্বালানি উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী বলছেন, বাংলাদেশে আজকে ভয়াবহ অবস্থা, তার জন্য পশ্চিমারা ষড়যন্ত্র করছে। ষড়যন্ত্রের নতুন তত্ত্ব দিয়ে তৌফিক ইলাহীরা জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছেন।

ইত্তেফাক/এবি