শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

শাবির লেক থেকে শ্রমিকের লাশ উদ্ধার

আপডেট : ১৫ মে ২০২৪, ১৭:২৭

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ফুডকোর্ট সংলগ্ন লেক থেকে এক শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে।  

বুধবার (১৫ মে) দুপুর আড়াইটার দিকে এ লাশ উদ্ধার করে পুলিশ। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।  

নিহত যুবকের নাম আলমগীর মিয়া (৩৫)। তিনি নগরীর বিমানবন্দর থানার লাখাউরা বড় বাড়ীর মৃত বারিক মিয়ার ছেলে। তিনি একজন টিকাদেরর অধীনে শাবিতে উন্নয়ন কাজে নিযুক্ত ছিলেন।

প্রক্টর বলেন, নিহত শ্রমিক ফুডকোর্টের পাশে লেকের কাজ করছিল। সেখানে বিদ্যুতের লাইন রয়েছে। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শকে তার মৃত্যু হতে পারে। 

লাশ ময়নাতদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে পাঠানো হয়েছে। 

ফুডকোর্টের একটি দোকানের একজন কর্মচারী জানান, বেলা সাড়ে ১২টার দিকে তার দোকান থেকে খাবার পানি নিয়েছিলেন আলমগীর। লেকে সে কাজ করছিল। হঠাৎ বেলা একটার দিকে লেকে ওই শ্রমিকের লাশ ভাসতে দেখেন তিনি। 

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ ঘটনাস্থল পরিদর্শন করে শ্রমিকের মৃত্যুতে শোক জানিয়ে উপাচার্য বলেন, এমন অনাকাঙ্ক্ষিত ঘটনা আমদের জন্য খুবই দু:খজনক। সে আগেও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কাজে জড়িত ছিল। তার পরিবারের জন্য যত ধরণের সহযোগিতা দরকার বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে করা হবে।

এ বিষয়ে তদন্তের জন্য বিশ্ববিদ্যালয়ের পুর ও পরিবেশ কৌশল বিভাগের অধ্যাপক ড. মুশতাক আহমেদকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে সদস্য হিসেবে আছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরী, মো. কামরুজ্জামান খান প্রিন্স, ড. রাকিবুজ্জামান, ইঞ্জিনিয়ার মুরশেদ আহমেদ চৌধুরী।

ইত্তেফাক/এআই