শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

ট্রেনের ছাদে থেকে যাত্রীদের নামাচ্ছে রেল পুলিশ, ভিডিও ভাইরাল

আপডেট : ১৫ মে ২০২৪, ১৮:৪৪

প্রতিবার ঈদযাত্রায় রেলে ঘরমুখো মানুষের বাঁধভাঙা ভিড় থাকে। কর্তৃপক্ষ আসনভিত্তিক টিকিট বিক্রি করলেও অনেকেই ভ্রমণ করেন বিনা টিকিটে কিংবা ছাদে উঠে। বহুদিন ধরে চলতে থাকা যাত্রীদের এমন অনৈতিক কর্মকাণ্ড প্রতিরোধে রীতিমত হিমশিম খেতে হচ্ছে রেলওয়ে কর্তৃপক্ষকে। সম্প্রতি এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়, যেখানে ট্রেনের ছাদে ওঠা যাত্রীদের জোর করে নামিয়ে আনছেন রেল পুলিশের সদস্যরা।

ভারতীয় গণমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের একটি প্রতিবেদন বলছে, সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে 'আমারবাংলারএমাটি' নামে অ্যাকাউন্ট থেকে গত ৯ এপ্রিল একটি ভিডিও পোস্ট করা হয়।

যমুনা টেলিভিশনের ওই ভিডিওর ক্যাপশনে লেখা হয়, ঈদের ছুটিতে ট্রেনের সব টিকিট বিক্রি হয়ে গেছে। ভেতরে আসন না থাকায় ট্রেনের ছাদে উঠছে যাত্রীরা। আরও বলা হয়, অনেকেই ট্রেনে ভ্রমণে টিকিট সংগ্রহ করেন না। কারণ টিকিটের দাম তাদের সাধ্যের বাইরে অথবা তারা টিকিট সংগ্রহ করতে চান না। দুর্ভাগ্যবশত কর্তৃপক্ষের সামর্থের তুলনায় যাত্রীর সংখ্যা অনেকটাই বেশি।

এদিকে ভিডিওটির নিয়ে অনেকেই তাদের মন্তব্য জানিয়েছেন। একজন লিখেছেন, বাংলাদেশের একটি সাধারণ দিন। আরেকজন লিখেছেন, নতুনদের জন্য বাংলাদেশ না। 

ইত্তেফাক/জেডএইচডি

এ সম্পর্কিত আরও পড়ুন