বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

রাজবাড়ীতে হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন 

আপডেট : ১৫ মে ২০২৪, ২২:১৬

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় ভাড়ায় চালিত মোটরসাইকেল চালক হত্যা মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। বুধবার (১৫ মে) রাজবাড়ী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোসাম্মৎ জাকিয়া পারভিন তিন আসামির উপস্থিতিতে এ রায় দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) উজির আলী।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন—রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার সোহরাব মন্ডলপাড়ার শাহাদাৎ মৃধা, মনোয়ার হোসেন, রিপন সরদার ও আনসার মেম্বরপাড়ার কোবাদ শেখ। এ ছাড়া চোরাই মোটরসাইকেল (নিহত ব্যক্তির মোটরসাইকেল) কেনার অপরাধে উত্তর দৌলতদিয়া গনি মেম্বারপাড়ার রুবেল ব্যাপারীকে তিন বছরের সশ্রম কারাদণ্ড ও তিন হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

এজাহার ও আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২৬ অক্টোবর মঞ্জু শেখ নামে এক যুবককে ফোন করে বাড়ি থেকে ডেকে নেওয়া হয়। পরের দিন চরদৌলতদিয়া আইনদ্দিন ব্যাপারী পাড়ার খালের দক্ষিণ মাথায় ভাসমান অবস্থায় তার লাশ উদ্ধার করা হয়। হত্যাকারীরা তার মোটরসাইকেল ছিনিয়ে নেয়। এ ঘটনায় নিহতের বাবা বাবলু শেখ গোয়ালন্দ ঘাট থানায় অজ্ঞাতদের আসামি করে হত্যা মামলা করেন। আদালত দীর্ঘ যুক্তি-তর্ক শেষে এই রায় ঘোষণা করেন। 

মামলার এক নম্বর আসামি শাহাদৎ মৃধা পলাতক রয়েছে। রায়ের সময় অপর আসামিরা আদালত প্রাঙ্গনে উপস্থিত ছিলেন। 

রায়ে অসন্তোষ প্রকাশ করেছেন মামলার বাদী নিহত মঞ্জুরের বাবা বাবলু শেখ। তিনি বলেন, ‌‘আমি এই রায়ে সন্তুষ্ট নই। আমার ছেলেকে বাড়ি থেকে ডেকে নিয়ে পরিকল্পিতভাবে হত্যা করে লাশ গুম করা হয়েছে। আসামিদের সর্বোচ্চ শাস্তির দাবিতে আমি উচ্চ আদালতে আপিল করব।’     

ইত্তেফাক/ডিডি