সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

তদন্ত কমিটি গঠন

ফরিদপুর মেডিক্যালের স্টোর রুমে রহস্যজনক আগুন

আপডেট : ১৬ মে ২০২৪, ১৩:০৮

ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালের স্টোর রুমে আবারও আগুন লেগেছে। এ নিয়ে সাম্প্রতিক সময়ে হাসপাতালটিতে ৩ বার আগুন লাগলো। এ ঘটনায় জেলা প্রশাসন থেকে গঠন করা হয়েছে তদন্ত কমিটি।

বৃহস্পতিবার (১৬ মে) সকাল সাড়ে ৮টার দিকে হাসপাতালের দ্বিতীয় তলার স্টোর রুমে আগুনের সূত্রপাত হয়।

স্থানীয় ও হাসপাতাল সূত্রে জানা গেছে, আগুন দ্রুত ছড়িয়ে পড়লে ধোঁয়ায় চারপাশ অন্ধকার হয়ে যায়। এতে আতঙ্কিত হয়ে পড়েন রোগী ও স্বজনরা। তারা দ্রুত হুড়োহুড়ি করে নিচে নেমে আসেন।

ফরিদপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. আসাদুজ্জামান বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ১৫ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রাথমিকভাবে নির্ধারণ করা যায়নি। পরবর্তীতে তা জানাননো যাবে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আগুন লাগার পরপরই ফায়ার সার্ভিসের কর্মীরা পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। ওষুধের কিছু কার্টন পুড়ে গেছে। তবে বড় ধরনের ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পাওয়া গেছে।

এ বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক দীপক কুমার বলেন, হঠাৎ করে হাসপাতালের দ্বিতীয় তলার স্টোর রুমে আগুন লাগে। পড়ে তা দ্রুত ছড়িয়ে পড়ে এবং ধোঁয়ায় অন্ধকার সৃষ্টি হয়। স্টোর রুমে হাসপাতালের ওষুধপত্র, যন্ত্রপাতি, ফ্রিজসহ নানা সরঞ্জাম রয়েছে। আগুনের সূত্রপাত সম্পর্কে এখনো জানা যায়নি।

ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার বলেন, সাম্প্রতিক সময়ের মধ্যে এই হাসপাতালে তিনবার আগুন লাগলো। কী কারণে এসব আগুন লাগছে, তা খতিয়ে দেখা উচিত। জেলা প্রশাসন একটি তদন্ত কমটি করবে এডিএমকে প্রধান করে। বারবার কেন আগুন লাগছে এখানে, এটা কী ডিজাইনের কোনো সমস্যা। তা থাকলে সেটা তো ঠিক করা সময় সাপেক্ষ ব্যাপার।

প্রসঙ্গত, এর আগে ২২ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজের মর্গে রহস্যজনক আগুনের ঘটনা ঘটে। এরপর ৩১ মার্চ এই হাসপাতালের ষষ্ঠ তলায় আগুন লাগে।

ইত্তেফাক/এসকে