শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

ইমরান খানের ছবি ফাঁস, তদন্তের নির্দেশ

আপডেট : ১৬ মে ২০২৪, ১৯:১৪

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলটির প্রতিষ্ঠাতা ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের একটি ছবি প্রকাশ করার পর তা নিয়ে আইনি পদক্ষেপ নেওয়ার ঘোষণা দিয়েছেন দেশটির সুপ্রিম কোর্ট। এমনকি বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়া ছবিটি ফাঁস হওয়ার পর তদন্ত শুরু করেছেন আদালত। সূত্রের বরাতে এ তথ্য জানিয়েছে জিও নিউজ।

পিটিআই প্রতিষ্ঠাতা আজ (বৃহস্পতিবার) ভিডিও কনফারেন্সের মাধ্যমে জাতীয় জবাবদিহিতা ব্যুরোর (এনএবি) একটি মামলার শুনানির জন্য আদালতের পাঁচ সদস্যের বেঞ্চের সামনে হাজির হন। এ সময় তার একটি ছবি তোলা হয়। ছবিটি পরে সোশ্যাল মিডিয়ায় ফাঁস করা হয়। পিটিআই থেকেও ছবিটি প্রকাশ করা হয়।

পাঁচ সদস্যের বেঞ্চে পাকিস্তানের প্রধান বিচারপতি কাজী ফয়েজ ঈসা, বিচারপতি আমিনুদ্দিন খান, বিচারপতি জামাল খান মান্দোখাইল, বিচারপতি আতহার মিনাল্লাহ ও বিচারপতি হাসান আজহার রিজভি ছিলেন।

বর্তমানে পাকিস্তানের আদিয়ালা জেলে রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। গত বছর তোশাখানা মামলায় গ্রেপ্তার করা হয় তাকে। এরপর এই প্রথম শুনানির জন্য সুপ্রিম কোর্টে হাজির হয়েছেন (ভিডিও কনফারেন্সে) ইমরান খান।

পিটিআই নেতারা মামলার কার্যক্রমের সরাসরি সম্প্রচার পুনরায় শুরু করার জন্য কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছেন।

সূত্র জানিয়েছে, ছবি ফাঁসের বিষয়টি তদন্ত করছে সুপ্রিম কোর্ট। আদালতের বিধি লঙ্ঘন করে ছবি ফাঁস করা হয়েছে। তাই এর সঙ্গে জড়িত কাউকে পাওয়া গেলে তার বিরুদ্ধে পুলিশ ব্যবস্থা নেবে। সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করতে এবং ছবিটি ধারণকারী ব্যক্তিকে সনাক্ত করার জন্য নির্দেশ জারি করা হয়েছে।

ইত্তেফাক/এসএটি