শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

সরকারি পাটকল নিয়ে নতুন করে ভাবার সময় এসেছে: পাটমন্ত্রী

আপডেট : ১৮ মে ২০২৪, ১৮:১৪

বস্ত্র ও পাট মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেছেন, সরকারিভাবে বন্ধ হওয়া পাটকলগুলো সকল শর্ত পূরণ করে আশানুরূপভাবে পরিচালনা করতে ব্যর্থ হয়েছে ইজারা নেওয়া প্রতিষ্ঠানগুলো। সে কারণে দেশের বন্ধ থাকা সরকারি পাটকলগুলো পরিচালনার বিষয় নিয়ে নতুন করে ভাববার সময় এসেছে।

শনিবার (১৮ মে) বস্ত্র ও পাট মন্ত্রণায়য়ের অধীন খুলনার জুট মিল ও টেক্সটাইলস মিল পরিশর্দন শেষে গণমাধ্যমর্কীদের তিনি একথা বলেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রমিকবান্ধব। প্রধানমন্ত্রী শ্রমিকদের জন্য সবকিছু করে যাচ্ছেন। এ অঞ্চলের জুট মিলসগুলো বন্ধ হলেও প্রধানমন্ত্রী শ্রমিকদের খালি হাতে ফিরিয়ে দেননি। শ্রমিকদের পাওনা পরিশোধ করা হয়েছে। এ এলাকায় শিল্প কলকারখানা গড়ে উঠবে এতে করে শ্রমিকদের সুদিন ফিরে আসবে।

তিনি বলেন, সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই। এজন্য যা যা করা দরকার সবকিছু করা হবে।

এর আগে বস্ত্র ও পাট মন্ত্রী বিজেএমসি নিয়ন্ত্রণাধীন দৌলতপুর জুট মিলস লিমিটেড, প্লাটিনাম জুবিলি জুট মিলস লিমিটেড, ক্রিসেন্ট জুট মিলস লিমিটেড খালিশপুর জুট মিলিস লিমিটেড এবং বিটিএমসির নিয়ন্ত্রণাধীন খুলনা টেক্সটাইল মিলস পরিদর্শন করেন।

এ সময় খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, খুলনা-৩ আসনের সংসদ সদস্য এস এম কামাল হোসেন বিজেএমসির চেয়ারম্যান ফারুক আহমদ, বিটিএমসির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল জিয়াসহ সংশ্লিষ্ট কর্তকর্তারা উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এবি