শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

আর্সেনালকে হতাশ করে টানা চতুর্থ লিগ শিরোপা ম্যানসিটির

আপডেট : ২০ মে ২০২৪, ১৩:২৬

শেষ ম্যাচে ম্যানচেস্টার সিটি ও আর্সেনাল দুই দলের সুযোগ ছিল শিরোপা জেতার। তবে ছিল কিছু সমীকরণ। সব সমীকরণকে পাশ কাঁটিয়ে ওয়েস্ট হ্যামকে ৩-১ ব্যবধানে হারিয়ে শিরোপা নিজেদের করে নেয় পেপ গার্দিওলার শিষ্যরা। এই নিয়ে টানা চতুর্থ লিগ শিরোপা জিতে ইতিহাস গড়েছে ম্যানসিটি। ইংলিশ প্রিমিয়ার লিগে এর আগে কোনো দলই টানা চারবার শিরোপা জিততে পারেনি।

রোববার (১৯ মে) শিরোপা প্রতিদ্বন্দ্বী আর্সেনালের চেয়ে ২ পয়েন্টে এগিয়ে থেকে ওয়েস্ট হ্যামের বিপক্ষে মাঠে নামে ম্যানসিটি। তাই শিরোপা জিততে আর্সেনালের জয়ের বিপরীতে হারতে হতো ম্যানসিটিকে। তবে আর্সেনালকে সেই সুযোগ না দিয়ে ওয়েস্ট হ্যামের বিপক্ষে জয় তুলে নেয় ম্যানসিটি। 

৩৮ ম্যাচে ২৮ জয় ও ৭ ড্রয়ে ৯১ পয়েন্ট নিয়ে টানা চতুর্থ লিগ শিরোপা নিজেদের করে নেয় পেপ গার্দিওলার শিষ্যরা। একই ম্যাচে ২৮ জয় ও ৫ ড্রয়ে ৮৯ পয়েন্ট নিয়ে রানার্সআপ হয়ে সন্তুষ্ট থাকতে হলো আর্সেনালকে।

 

ম্যাচের দুই মিনিটের মাথায় এগিয়ে যায় ম্যানসিটি। বের্নার্দো সিলভার অ্যাসিস্ট থেকে গোল করেন ফিল ফোডেন। এরপর ম্যাচের ১৮ মিনিটে আবারও গোল করে দলের ব্যবধান দ্বিগুণ করেন ফোডেন। প্রথমার্ধের শেষ দিকে মোহাম্মদ কুদুসের গোলে ব্যবধান কমায় ওয়েস্ট হাম।

তবে ম্যাচের দ্বিতীয়ার্ধের ৫৯ মিনিটে আবারও গোলের দেখা পায় ম্যানসিটি। রদ্রি গোলে করে ব্যবধান বাড়ান। শেষ পর্যন্ত ৩-১ গোলের জয় নিয়ে শিরোপা উৎসবে মাতে ম্যানসিটি।    

ইত্তেফাক/জেডএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন