মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

বাগেরহাটে প্রার্থীর কর্মীদের ভয়ভীতি দেখানোর অভিযোগে ২ ওসি প্রত্যাহার

আপডেট : ২০ মে ২০২৪, ২১:০৫

দ্বিতীয় ধাপে উপজেলা নির্বাচনের বাগেরহাটের ফকিরহাটে প্রার্থীর পক্ষে ভোট চাওয়া ও ভোটারদের ভয়ভীতি দেখানোর অভিযোগে ২ ওসিকে প্রত্যাহার করেছে নির্বাচন কমিশন। তাদেরকে কমিশনের নির্দেশে খুলনা রেঞ্জ অফিসে প্রত্যাহার করা হয়েছে।

সোমবার (২০ মে) নির্বাচন কমিশনের উপসচিব মো. মিজানুর রহমান এ আদেশ জারি করেন।

প্রত্যাহার হওয়া কর্মকর্তারা হলেন- বাগেরহাটের ফকিরহাট মডেল থানার ওসি আশরাফুল আলম এবং জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি স্বপন রায়।

নির্বাচন কমিশনের দেওয়া ওই আদেশে বলা হয়, ষষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন-২০২৪ অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের লক্ষ্যে বাগেরহাট জেলার ফকিরহাট মডেল থানার ওসি আশরাফুল আলম ও বাগেরহাট জেলা ডিবির ওসি স্বপন রায়কে ডিআইজি, খুলনা রেঞ্জ, খুলনায় নির্বাচনের সময় পর্যন্ত সংযুক্ত করতে নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন।

এর আগে রোববার (১৯ মে) মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী শেখ ওয়াহিদুজ্জামান (বাবু) প্রধান নির্বাচন কমিশনারের কাছে দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন। এতে বলা হয়, 
তার কর্মীদের বাড়ি বাড়ি গিয়ে দুই পুলিশ কর্মকর্তা হুমকি-ধামকি দেন।

ওয়াহিদুজ্জামান ফকিরহাট উপজেলা যুবলীগের সদ্য স্থগিত হওয়া কমিটির আহ্বায়ক। এই উপজেলায় তার প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান স্বপন কুমার দাশ।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. রাসেলুর রহমান বলেন, নির্বাচন কমিশনের পাঠানো চিঠি বাগেরহাটের জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ নির্বাচন সংশ্লিষ্টদের হাতে পৌঁছেছে। নির্বাচন কমিশনের আদেশের চিঠি পেয়ে ওই ২ কর্মকর্তাকে ইতিমধ্যে প্রত্যাহার করে খুলনা রেঞ্জ কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে।

উল্লেখ্য, দ্বিতীয় ধাপে মঙ্গলবার (২১ মে)  বাগেরহাটের ফকিরহাট, মোল্লাহাট ও চিতলমারী উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। 

ইত্তেফাক/এবি