মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

শেয়ার বাজারে দরপতন থামছে না

আপডেট : ২১ মে ২০২৪, ০২:০০

দেশের শেয়ার বাজারে দরপতন থামছে না। গতকাল সোমবারও ঢাকা ও চট্টগ্রাম উভয় স্টক এক্সচেঞ্জেই মূল্যসূচকের পতনে লেনদেন হয়েছে। এ নিয়ে টানা সাত কার্যদিবস সূচক কমেছে। 

বাজার সংশ্লিষ্টরা বলেছেন, টানা সূচক কমায় বাজার নিয়ে রীতিমতো হতাশ বিনিয়োগকারীরা। অনেকেই লোকসান কমাতে তার বিও হিসাবে থাকা সব শেয়ার বিক্রি করে দিচ্ছেন।

বাজার পর্যালোচনায় দেখা যায়, গতকাল লেনদেনকৃত মোট কোম্পানির মধ্যে দর বেড়েছে ৮১টির, কমেছে ২৭৮টির। আর অপরিবর্তিত রয়েছে ৩০টির দর। এতে ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৩৭ পয়েন্ট কমে ৫ হাজার ৩৯৩ পয়েন্টে নেমে গেছে। বাছাই করা ভালো ৩০টি কোম্পানি নিয়ে গঠিত ডিএসই-৩০ সূচক ৯ পয়েন্ট কমে ১ হাজার ৯৩৮ পয়েন্টে অবস্থান করছে। তবে গতকাল সূচক কমলেও লেনদেন কিছুটা বেড়েছে। এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫৬১ কোটি ২১ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয় ৪০৯ কোটি ১৮ লাখ টাকা। সে হিসেবে লেনদেন বেড়েছে ১৫২ কোটি ৩ লাখ টাকা।

অন্য বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেনকৃত মোট ২২৩টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৩৬টির, কমেছে ১৬৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির দর। এতে সার্বিক মূল্যসূচক সিএএসপিআই কমেছে ১৩২ পয়েন্ট। গতকাল সিএসইতে লেনদেন হয়েছে ৭০ কোটি ১৩ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয় ৮ কোটি ৩৭ লাখ টাকা।

ইত্তেফাক/এমএএম