মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

বাগেরহাটে এজেন্টকে মারধর, আওয়ামী লীগ নেতার ৬ মাসের কারাদণ্ড

আপডেট : ২১ মে ২০২৪, ১৯:৩১

বাগেরহাটে উপজেলা নির্বাচনে প্রতিপক্ষ চেয়ারম্যান প্রার্থীর এজেন্টকে মারধর করে কেন্দ্র থেকে বের করে দেওয়ার অভিযোগে চর বানিয়ারি ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি প্রফুল্ল কুমার মণ্ডলকে ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। 

মঙ্গলবার (২১ মে) দুপুরে দ্বিতীয় ধাপে ভোটে জেলার চিতলমারীর চর ডাকাতিয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

জানা গেছে, ফকিরহাট উপজেলায় ভোট চলাকালে অনিয়মের অভিযোগে হোসনা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার রতন কুমার দাসকে প্রত্যাহার করা হয়। বিক্ষিপ্ত দু’একটি ধাওয়া-পাল্টা ধাওয়া ছাড়া বাগেরহাটের চিতলমারী, ফকিরহাট ও মোল্লাহাট উপজেলায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।
 
চিতলমারী উপজেলায় নির্বাচনে দায়িত্বরত সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আসাদুল ইসলাম জানান, চর ডাকাতিয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে মঙ্গলবার দুপুরে দোয়াত-কলমের চেয়ারম্যান প্রার্থী আলমগীর সিদ্দিকীর এজেন্টকে মারধর করে কেন্দ্র থেকে বের করে দেওয়ার চেষ্টা করে প্রতিপক্ষ মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী অশোক কুমার বড়ালের কর্মী চর বানিয়ারি ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি প্রফুল্ল কুমার মণ্ডল। এ ঘটনার খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে। পরে দণ্ডপ্রাপ্তকে কারাগারে পাঠানো হয়। 

অন্যদিকে, জেলার ফকিরহাট উপজেলা নির্বাচনে অনিয়মের অভিযোগে হোসলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার রতন কুমার দাসকে প্রত্যাহার করা হয় বলে জানিয়েছে জেলা নির্বাচন কর্মকর্তা শেখ মো. জালাল উদ্দিন।
 
বাগেরহাটের ৩টি উপজেলায় সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে এখন চলছে ভোট গণনা।

ইত্তেফাক/পিও