শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

অবশেষে ট্রাম্পকেই সমর্থন দিলেন নিকি হ্যালি

আপডেট : ২৩ মে ২০২৪, ১৩:৩১

অবশেষে সাবেক প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন দিয়েছেন দলের প্রার্থী বাছাইয়ের নির্বাচনে তারই প্রতিদ্বন্দ্বী প্রার্থী নিকি হ্যালি। আগামী নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের পক্ষে কাজ করবেন সাউথ ক্যারোলাইনা অঙ্গরাজ্যের সাবেক এ গভর্নর। 

বুধবার তিনি এ ঘোষণা দিয়েছেন। খবর রয়টার্সের।

ওয়াশিংটনে হাডস্টন ইনস্টিটিউটে দেওয়া বক্তব্যে সরাসরি হাতিকে সমর্থনের কথা না বললেও আকারে ইঙ্গিতে ট্রাম্পকে সমর্থনের কথা জানান নিকি। এ সময় তিনি জানান, ট্রাম্প রাজনীতির জন্য উপযুক্ত ব্যক্তি নন, আবার প্রেসিডেন্ট বাইডেনও একজন বিপর্যয়কর ব্যক্তি। তাই আগামী নির্বাচনে ট্রাম্পকেই সমর্থন করবেন তিনি। এ জন্য তিনি তার সমর্থকদের ট্রাম্পকে ভোট প্রদানের জন্য আহ্বান জানাবেন। 

নিকি হ্যালির এমন আকস্মিক সিদ্ধান্তে ট্রাম্পের রানিংমেট হওয়া নিয়ে শুরু হয়েছে গুঞ্জন। অনেকে মনে করছেন, ভাইস প্রেসিডেন্ট হিসেবে প্রার্থী হতেই ডোনাল্ড ট্রাম্পকে হঠাৎ সমর্থনের ঘোষণা দিয়েছেন তিনি। যদিও ট্রাম্প ইতোমধ্যে জানিয়েছেন তিনি নিকি হ্যালিকে ভাইস প্রেসিডেন্টের জন্য বিবেচনা করছেন না।

ট্রাম্প তার ট্রুথ সোশ্যাল প্ল্যাটফরমে লেখেন, ‘নিকি হ্যালি ভিপি স্লটের জন্য বিবেচনাধীন নয়, তবে আমি তার মঙ্গল কামনা করি।’

ইত্তেফাক/এএইচপি