শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

নিষেধাজ্ঞা বাড়লো সোহাগের, সালাম মুর্শেদীকে ১৩ লাখ টাকা জরিমানা ফিফার

আপডেট : ২৩ মে ২০২৪, ২০:৩১

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদীকে ১০ হাজার সুইস ফ্রাঁ (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৩ লাখ টাকা) জরিমানা করেছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা। মূলত বাফুফের অর্থ কমিটির প্রধান হিসেবে ফিফা প্রদত্ত অর্থের অনিয়মের কারণেই এই জরিমানা করা হয়েছে বাফুফের এই কর্তাকে।

বাফুফের আর্থিক অনিয়মের অভিযোগে দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন বাফুফের সাবেক সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। সোহাগের সেই নিষেধাজ্ঞা বাড়িয়ে তিন বছর করা হয়েছে। বাফুফের আর্থিক অনিয়ম নিয়ে তদন্ত করেছিল ফিফা। 

ফুফের সাবেক সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

বৃহস্পতিবার (২৩ মে) সেই তদন্তের রায় প্রকাশ করেছে ফিফা। ফিফার ওয়েবসাইটে দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোহাগকে ২০ হাজার সুইস ফ্রাঁ জরিমানা ও তিন বছরের জন্য ফুটবল সংক্রান্ত সকল কর্মকাণ্ড থেকে নিষিদ্ধ করা হয়েছে। 

একই সঙ্গে বাফুফের সাবেক প্রধান অর্থ কর্মকর্তা আবু হোসেন ও সাবেক প্রধান পরিচালন কর্মকর্তা মিজানুর রহমান—দুজনকেই ১০ হাজার সুইস ফ্রাঁ জরিমানা ও ২ বছরের জন্য ফুটবল সংক্রান্ত কর্মকাণ্ড থেকে নিষিদ্ধ করা হয়েছে।

ফুফের ফিন্যান্স কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী। আর্থিক অসঙ্গতি ও ফিফার কমপ্ল্যায়ন্স সঠিকভাবে ফেডারেশন পূরণ করতে না পারায় সালাম মুর্শেদীকেও দশ হাজার সুইস ফ্রাঁ (প্রায় ১৩ লাখ টাকা) জরিমানা করা হয়েছে। 

উল্লেখ্য, ২০২৩ সালের এপ্রিলে আর্থিক অনিয়মের অভিযোগে দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন আবু নাঈম সোহাগ। আজকের বিজ্ঞপ্তিতে তাকে তিন বছরের সাজা দেওয়া হয়েছে। আর তার মোট জরিমানার পরিমাণ প্রায় ২৬ লাখ টাকা।

ইত্তেফাক/জেডএইউচ

এ সম্পর্কিত আরও পড়ুন