শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

দিল্লিতে শিশু হাসপাতালে আগুন, ৭ নবজাতকের মৃত্যু

আপডেট : ২৬ মে ২০২৪, ১০:১১

ভারতের দিল্লির একটি শিশু হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার রাতের এ ঘটনায় অন্তত সাত নবজাতকের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা। খবর এনডিটিভি।

দিল্লি ফায়ার সার্ভিস জানিয়েছে, শনিবার রাত ১১টা ৩২ মিনিটে তারা পূর্ব দিল্লির বিবেক বিহার এলাকায় একটি বেবি কেয়ার সেন্টারে আগুন লাগার খবর পায়। পরে আগুন নিয়ন্ত্রণে ১৬ টির মতো ফায়ার টেন্ডার ঘটনাস্থলে পৌঁছায়।

কর্মকর্তারা জানিয়েছেন, ভবন থেকে ১২ নবজাতককে উদ্ধার করা হলেও হাসপাতালে চিকিৎসাধীন থাকা সাত শিশু মারা যায়। আরও পাঁচ শিশু বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

আগুন লাগার কারণ এখনও নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে পৃথক ঘটনায় শনিবার রাতে দিল্লির শাহদারা এলাকায় একটি আবাসিক ভবনে আগুন লেগে তিনজনের মৃত্যু হয়েছে। তথ্য পাওয়ার পর ফায়ার ব্রিগেডের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে ছুটে যায় এবং ১৩ জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তিনজন মারা যান।

এর আগে শনিবার গুজরাটের রাজকোটের একটি গেমিং জোনে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৯ শিশুসহ ২৭ জন মারা যায়। সহকারি পুলিশ কমিশনার বিনায়ক প্যাটেল বলেছেন, ‘অগ্নিকাণ্ডে নিহতদের মৃতদেহগুলো সম্পূর্ণ পুড়ে গেছে এবং তাদের শনাক্ত করা কঠিন।’

এই ঘটনায় ভারতের প্রেসিডেন্ট দ্রৌপদী মুর্মু, ভাইস প্রেসিডেন্ট জগদীপ ধনখড় এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শোক প্রকাশ করেছেন।

ইত্তেফাক/এনএন