শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

গুজরাটের গেমিং জোনে অগ্নিকাণ্ডে নিহত বেড়ে ৩৩

আপডেট : ২৬ মে ২০২৪, ১৩:২৪

ভারতের গুজরাটের রাজকোট এলাকায় গেমিং জোনে অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৩ জনে। এ ঘটনায় দগ্ধ ও আহত হয়েছেন আরও অনেকে। ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দুর প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

গতকাল শনিবার টিআরপি নামের গেমিং জোনে ভয়াবহ এই অগ্নিকাণ্ড হয়। ছুটির দিনে গেমিং জোনটিতে অনেক শিশু-কিশোর জড়ো হয়েছিল। নিহতদের মধ্যে ১৬ বছরের কম অন্তত ৯ শিশু রয়েছে।

এ ঘটনায় শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে এক পোস্টে সমবেদনা জানিয়েছেন তিনি। আজ রোববার সকালে রাজ্যের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। হাসপাতালে চিকিৎসাধীন আহতদের খোঁজ নিয়েছেন তিনি।

সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, গেমিং জোনটির এ ধরনের কার্যক্রম চালানোর জন্য পরিকাঠামোগত যে অনুমতি প্রয়োজন, তা ছিল না বলে জানা গেছে। এ ছাড়া বের হওয়ার একটিমাত্র পথ ছিল। পথটি সরু হওয়ায় এবং তার ওপর জ্বলন্ত কাঠ ও লোহার পাইপ পড়ে যাওয়ার কারণে অনেকে বের হয়ে আসতে পারেনি। 

এরইমধ্যে টিআরপি গেমিং জোনের মালিক ও ম্যানেজারকে আটক করেছে পুলিশ। রাজ্যের সব গেমিং জোন পরিদর্শন ও অগ্নিনিরাপত্তার অনুমতি ছাড়াই যেগুলো চলছে তা বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে আগুন লাগার কারণ এখনও জানা যায়নি। ঘটনা তদন্তে বিশেষ তদন্তকারী দলকে ৭২ ঘণ্টার মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

ইত্তেফাক/এনএন