মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

ইসরায়েলে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

আপডেট : ২৬ মে ২০২৪, ১৭:৩১

হামাসের কাছে জিম্মি থাকাদের উদ্ধারের জন্য গাজায় যুদ্দবিরতির আহ্বান জানিয়েছে অনেক ইসরায়েলি। এ নিয়ে দেশটির স্থানীয় সময় শনিবার রাতে তেল আবিবে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া বিভিন্ন ভিডিও ফুটেজের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে সিএনএন।

এক ভিডিওতে দেখা যায়, তেল আবিবের গণতন্ত্র স্কয়ারে ঘোড়ায় চড়ে থাকা পুলিশ ও জলকামান। সেইসময় পুলিশ জনতাকে সেখান থেকে চলে যেতে বললে সংঘর্ষ বাধে। আরেক বিক্ষোভের সময় পুলিশ জানিয়েছে, তারা দুইজনকে গ্রেপ্তার করেছে। 

গত ৭ অক্টোবর ইসরায়েলে হামাসের আকস্মিক হামলার পর থেকে দেশটিতে সরকারবিরোধী বিক্ষোভ চলছে। জিম্মিদের ফিরিয়ে আনা এবং সাধারণ নির্বাচনের দাবিতে ইসরায়েলের বিভিন্ন শহরে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের খবর পাওয়া যাচ্ছে।

৭ অক্টোবর হামাসের যোদ্ধারা ইসরায়েলে হামলা চালিয়ে ২৫০ জনকে জিম্মি করে। সেইসঙ্গে তাদের হামলায় ইসরায়েলে নিহত হয়েছে ১ হাজার ২০০ জন। এরপর থেকেই গাজায় প্রতিশোধমূলক হামলা চালাচ্ছে ইসরায়েলি বাহিনী।

ইসরায়েলের হামলায় গাজায় এখন পর্যন্ত নিহত হয়েছে ৩৫ হাজারের বেশি। আহত ৮০ হাজারের বেশি। সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল শনিবার তেল আবিব ছাড়াও হাইফা, রেহোভতে বিক্ষোভ হয়েছে।

ইত্তেফাক/এসএটি