মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

হটলাইন চালু

জলাবদ্ধতা নিরসনে কাজ করছে ডিএনসিসি ও ডিএসসিসি

আপডেট : ২৭ মে ২০২৪, ১৭:৫৪

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে রাজধানীতে ঝরছে বৃষ্টি। মধ্যরাত থেকে থেমে থেমে বৃষ্টির কারণে নগরীতে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।  এতে করে চরম ভোগান্তিতে পড়েছেন নগরবাসী। এই ভোগান্তি নিরসনে মাঠে নেমেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) কুইক রেসপন্স টিম। কল দিলেই জলাবদ্ধতা নিরসনে ছুটে যাচ্ছেন তারা। সেই সঙ্গে দুই সিটি কর্পোরেশন চালু করেছে হটলাইন সেবা। 

সোমবার (২৭ মে) বিকেলে ডিএনসিসি ও ডিএসসিসির পৃথক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) আওতাধীন রাজধানীর বিভিন্ন এলাকায় এই টিম কাজ করছে বলে জানিয়েছেন ডিএনসিসি। 
১০টি কুইক রেসপন্স টিম ও পরিচ্ছন্ন কর্মীরা জলাবদ্ধতা নিরসনে কাজ করছেন। কোথাও পানি জমে থাকলে ডিএনসিসির হটলাইন ১৬১০৬ এ ফোন করলে দ্রুত সময়ের মধ্যে কুইক রেসপন্স টিম যেখানে পৌঁছে যাচ্ছে।

দক্ষিণ সিটি কর্পোরেশনের বিজ্ঞপ্তিতে জানানো হয়, রেমালের প্রভাবজনিত বৃষ্টিপাতের ফলে ঢাকায় যে জলাবদ্ধতা তৈরি হয়েছে তা নিরসন করতে কাজ করছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। এজন্য ৯১ টি টিম মাঠে নামানো হয়েছে। প্রতিটি টিমে পাঁচজন করে কর্মী কাজ করছে। ইতোমধ্যে তারা জলাবদ্ধতা নিরসনের কাজ শুরু করেছে। 

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাধীন এলাকায় কোথাও বৃষ্টিপাতজনিত জলাবদ্ধতা সৃষ্টি হলে নগরবাসীকে ০১৭০৯৯০০৮৮৮ নম্বরে ফোন করার অনুরোধ করা হলো। এর ফলে সঙ্গে সঙ্গে আমাদের কর্মীরা সেই এলাকায় যাবেন এবং জলাবদ্ধতা নিরসনে কাজ করবেন।

 

ইত্তেফাক/এনএ